আলোকিত রাঙামাটি
  • মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৮ ১৪২৭

  • || ০৪ সফর ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটির উপজেলা ভিত্তিক করোনা আপডেটঃ- রাঙামাটি সদর- আক্রান্ত ৬১৯, কাপ্তাই- আক্রান্ত ১১৬, কাউখালী- আক্রান্ত ৩১, বাঘাইছড়ি- আক্রান্ত ২৫, বরকল- আক্রান্ত ০৫, লংগদু- আক্রান্ত ২৫, রাজস্থলী- আক্রান্ত ১১, বিলাইছড়ি- আক্রান্ত ১৩, জুরাছড়ি- আক্রান্ত ২৩, নানিয়ারচর- আক্রান্ত ১০। মোট আক্রান্ত- ৮৮৫, মোট সুস্থ- ৮২৫, মোট মৃত্যু- ১২ জন।
১৪০

সারাবিশ্বের সঙ্গে বাংলাদেশও পাবে করোনার ভ্যাকসিন: স্বাস্থ্য ডিজি

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১২ আগস্ট ২০২০  


স্বাস্থ্য অধিদফতরের নবনিযুক্ত মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, সারাবিশ্বের সঙ্গে বাংলাদেশও করোনার ভ্যাকসিন পাবে। ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান গ্যাভির সঙ্গে প্রধানমন্ত্রীর চুক্তি হয়েছে, কথা হয়েছে। গ্যাভি সারাবিশ্বে ভ্যাকসিন সরবরাহ করবে।

তিনি বলেন, বাংলাদেশ কীভাবে আগে ভ্যাকসিন পাবে সে সম্পর্কে স্বাস্থ্য অধিদফতরকে দিকনির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। আমরা তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। ভ্যাকসিন এলে সবার আগে ফ্রন্টলাইনার্সদের দেয়া হবে। পরে গুরুত্ব অনুযায়ী অন্যদের দেয়া হবে।

মঙ্গলবার দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্য ডিজি বলেন, দেশে করোনা টেস্টের জন্য পর্যাপ্ত কিট মজুত রয়েছে। কিটের কোনো সংকট নেই। আর করোনা পরীক্ষা করার জন্য সারাদেশে ৮০টি পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। প্রয়োজন হলে আরো স্থাপন করা হবে।

তিনি আরো বলেন, শীতে করোনার প্রকোপ আরো বাড়তে পারে বলে আশঙ্কা রয়েছে। সেজন্য পরিকল্পনা তৈরি করা হবে। যেন আমাদের দেশে করোনার ব্যাপক আকার ধারণ করতে না পারে। করোনায় সারাদেশে বিপুলসংখ্যক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হলেও স্বাস্থ্যসেবা ভেঙে পড়ার কোনো শঙ্কা নেই।

জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে স্বাস্থ্য ডিজি টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যাপক ডা. লিয়াকত হোসেন, গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ, গোপালগঞ্জ জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. অসিত কুমার মল্লিকসহ চিকিৎসকরা।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর