আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বান্দরবানে বিজিবি’র অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র-গুলি উদ্ধার
  • সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত- ১০৩৮, মোট সুস্থ- ৯৪১, মোট মৃত্যু- ১৫ জন।
৫২৮

সিনহার ঘটনায় বেরিয়ে এলো নতুন তথ্য

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৭ আগস্ট ২০২০  


লিয়াকত আলী, প্রদীপ কুমার দাশ ও কক্সবাজারের এসপি এ বি এম মাসুদ হোসেন


পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান নিহতের ঘটনায় বেরিয়ে এসেছে নতুন তথ্য। তার মৃত্যুর পর তিনজনের সঙ্গে ফোনে কথা বলেন বাহারছড়া তল্লাশি চৌকির ইনচার্জ লিয়াকত আলী। এরমধ্যে রয়েছেন ওসি প্রদীপ কুমার দাশ ও কক্সবাজারের এসপি এ বি এম মাসুদ হোসেনও।

ফোনালাপে সিনহা হত্যার বিষয়ে কথা হলেও মাদক কিংবা অস্ত্র উদ্ধারের কোনো বিষয় ছিল না। মেজর সিনহাকে গুলির পরপর প্রদীপ কুমার দাশকে জানান লিয়াকত। এরপর ওসি জানান কক্সবাজারের এসপি এবিএম মাসুদকে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানান, ঘটনায় এসপির সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকেও আইনের আওতায় আনা হবে। এছাড়া ঘটনা তদন্তে কাজ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি।

জানা গেছে, ৩১ জুলাই রাত সাড়ে ৯টায় তৎকালীন বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ লিয়াকত ব্যক্তিগত মোবাইল থেকে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপের অফিসিয়াল নম্বরে ফোন করেন। ওই সময় তিন মিনিট কথা বলেন তারা।

এরপর ৯টা ৩৩ মিনিটে মালখানার ইনচার্জ আরিফের ব্যক্তিগত নম্বরে ফোন করেন তিনি। তার সঙ্গে এক মিনিট কথা হয়। এরপর ৯টা ৩৪ মিনিটে কক্সবাজারের এসপি এ বি এম মাসুদ হোসেনের ব্যক্তিগত নম্বরে ফোন করেন লিয়াকত। সেখানে দুইজনে তিন মিনিট কথা বলেন।

ফোনালাপে লিয়াকত ঘটনা সম্পর্কে এসপিকে জানান। কিন্তু সেখানে মাদক ও অস্ত্র পাওয়ার কোনো কথা উল্লেখ করেননি। এরপর ওসি প্রদীপ কুমার দাশের সঙ্গে কথা হয় এসপির।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সাবেক মেজর সিনহার মৃত্যুর ঘটনা তদন্তে যারাই দোষী সাব্যস্ত হবে, তাদের বিচারের আওতায় আনা হবে।

৩১ জুলাই রাতে শামলাপুরের একটি পাহাড়ি এলাকায় শুটিং শেষে ফেরার পথে তল্লাশির সময় পুলিশের গুলিতে নিহত হন মেজর সিনহা।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর