ব্রেকিং:
কর্ণফুলীতে নৌডুবি; নিখোঁজের ৪ দিন পর ভেসে উঠলো নিখোঁজ মা-শিশু পুত্রের লাশ
  • বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৬ ১৪২৬

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটির বিভিন্ন জায়গায় চতুর্থদিনের মত বোট মালিক ও চালকদের সাবধান করতে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা কাপ্তাইয়ে প্রাক-প্রাথমিক শিশু শিক্ষার্থীদের মাঝে খেজুর বিতরণ গুইমারায় প্রতিবন্ধীকে হুইল চেয়ার ও নগদ অনুদান প্রদান করলেন সেনাবাহিনী রাঙামাটি চট্টগ্রাম সড়কে বাস দূর্ঘটনায় আহত ৫ রাঙামাটিতে আন্তঃকলেজ গণিত উৎসবের সমাপনী অনুষ্ঠিত বাঙ্গালহালিয়ায় ব্লাড ব্যাংকের উদ্যোগে র‍্যালী ও ক্যাম্পেইন রাঙামাটিতে কর্ণফুলী আইটি লিঃ সদস্যদের প্রথম বেতন-ভাতা প্রদান বোট মালিক ও চালকদের সাবধান করতে রাঙামাটির বিভিন্ন জায়গায় জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা
১৭১

সুরের পাখি বুলবুলের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

প্রখ্যাত সংগীত পরিচালক, গীতিকার, সুরকার ও মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের প্রথম মৃত্যুবার্ষিকী আজ। ২০১৯ সালের ২২ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে ৬৩ বছর বয়সে রাজধানীর বাড্ডায় নিজ বাসায় তিনি মৃত্যুবরণ করেন।

আহমেদ ইমতিয়াজ বুলবুল ১৯৫৭ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি দেশের একজন সংগীত ব্যক্তিত্ব। একাধারে গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক। ১৯৭০ দশকের শেষ লগ্ন থেকে আমৃত্যু বাংলাদেশ চলচ্চিত্র শিল্পসহ সংগীতশিল্পে সক্রিয় ছিলেন।

তিনি রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতির পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হন। তিনি ১৯৭১ সালে মাত্র ১৫ বছর বয়সে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণ করেন।

আহমেদ ইমতিয়াজ বুলবুল ১৯৭৮ সালে মেঘ বিজলী বাদল ছবিতে সংগীত পরিচালনার মাধ্যমে চলচ্চিত্রে কাজ শুরু করেন। তিনি স্বাধীনভাবে গানের অ্যালবাম তৈরি করেছেন এবং অসংখ্য চলচ্চিত্রের সংগীত পরিচালনা করেছেন।

সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা, সৈয়দ আবদুল হাদি, এন্ড্রু কিশোর, সামিনা চৌধুরী, খালিদ হাসান মিলু, আগুন, কনক চাঁপাসহ বাংলাদেশি প্রায় সব জনপ্রিয় সংগীতশিল্পীদের নিয়ে কাজ করেছেন তিনি। আহমেদ ইমতিয়াজ বুলবুল নিয়মিত গান করেন ১৯৭৬ সাল থেকে।

 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর