আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটি জেলায় নতুন করে করোনায় আক্রান্ত ১৮ জন, মোট আক্রান্ত ৪৬৯ লংগদুতে জেএসএস (সংস্কার) কার্যালয়ে গুলি, আহত ১
  • বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩১ ১৪২৭

  • || ২৩ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটি মেডিকেল কলেজে পিসি আর ল্যাবের বিদ্যুৎ লাইনের সংস্কার কাজের সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু বিলাইছড়িতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ রাঙামাটিতে নব নির্মিত ডরমেটরী ভবন উদ্বোধন করলেন বৃষ কেতু চাকমা রাঙামাটি জেলায় নতুন করে করোনায় আক্রান্ত ৯ জন, মোট আক্রান্ত ৪৫১
১০৯৯

স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না, সংক্রমণের আশঙ্কা রাজস্থলীতে

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৩ জুন ২০২০  


রাজস্থলী প্রতিনিধিঃ- সাড়া বিশ্বে মহামারি (কোভিড-১৯) করোনা ভাইরাসের কারনে প্রায় ২ মাসের বেশি সময় বন্ধ থাকার পর করোনা ঝুঁকি নিয়ে সীমিত আকারে শুরু হয়েছে ব্যবসা প্রতিষ্ঠান, অফিস ও গণপরিবহন।

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার ঐতিহ্যবাহী বাজার ফিরে পেয়েছে পুরানো চেহারা। সামাজিক দূরত্ব বজায় না মেনে চলাচল করছে বাজারে আসা অগনীত লোকজন। রাজস্থলী বাজার এলাকা টি একটি পাহাড়ী অধ্যুষিত এলাকা, বুঝার মত কোন অবকাশ নেই। এই অবস্থায় স্বাস্থ্য বিধি মেনে ফাঁকেফাঁকে চলাচল করা যাচ্ছে না। স্বাস্থ্য বিধি না মানায় রাজস্থলী বাজারের হাটের দিনের ব্যবসা বাণিজ্য শুরু হওয়ার পাশাপাশি করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকিও বাড়ছে।

বুধবার (৩ জুন) বাজার এলাকা ঘুরে দেখা গেল দৃশ্যটাই আবার তার স্বাভাবিক রুপ ফিরে আসেছে। বাজারের পূর্ব পশ্চিম গল্লি গুলো মালামাল টানার ভেনগাড়ী আর মানুষে মানুষে গায়ে গা লাগানো ভিড়, স্বাস্থ্য বিধি রক্ষা হচ্ছে না মোটেই। তাই বাজারের এ দৃশ্যের কারনে করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি হবে এতে কোন সন্দেহ নেই। 

এ বিষয়ে আলাপ কালে উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক জানান, আমি প্রতিনিয়ত বাজার মনিটরিং করি, মোবাইল কোর্ট বসাই। যারা সামাজিক দূরত্ব বজায় না রেখে ব্যবসা করে আসছে তাদের প্রথমে সতর্ক করে দেই। না হয় অন্যথায় তাদের মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায় করি।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে নির্বাহী অফিসার বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ পরিচালনা করা যাবে। যানবাহনে অতিরিক্ত যাত্রীবহন করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ফলে জনসচেতনতা বৃদ্ধির সামাজিক দূরত্ব বজায় রাখা সহ সকল প্রচারণা অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী অফিসার শেখ ছাদেক।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর