ব্রেকিং:
কর্ণফুলীতে নৌডুবি; নিখোঁজের ৪ দিন পর ভেসে উঠলো নিখোঁজ মা-শিশু পুত্রের লাশ
  • বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৬ ১৪২৬

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটির বিভিন্ন জায়গায় চতুর্থদিনের মত বোট মালিক ও চালকদের সাবধান করতে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা কাপ্তাইয়ে প্রাক-প্রাথমিক শিশু শিক্ষার্থীদের মাঝে খেজুর বিতরণ গুইমারায় প্রতিবন্ধীকে হুইল চেয়ার ও নগদ অনুদান প্রদান করলেন সেনাবাহিনী রাঙামাটি চট্টগ্রাম সড়কে বাস দূর্ঘটনায় আহত ৫ রাঙামাটিতে আন্তঃকলেজ গণিত উৎসবের সমাপনী অনুষ্ঠিত বাঙ্গালহালিয়ায় ব্লাড ব্যাংকের উদ্যোগে র‍্যালী ও ক্যাম্পেইন রাঙামাটিতে কর্ণফুলী আইটি লিঃ সদস্যদের প্রথম বেতন-ভাতা প্রদান বোট মালিক ও চালকদের সাবধান করতে রাঙামাটির বিভিন্ন জায়গায় জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা
৩৮৬

স্মাইলিং ইজ দ্য বেস্ট রিভেঞ্জ: আকবর

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত


ইতিহাস গড়ে বিশ্বকাপের ট্রফি নিয়ে দেশে ফিরেছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলী। বিমানবন্দর ও মিরপুরে সংবর্ধনা শেষে ফিরে গেছেন বাড়ি। বাড়ি যাওয়ার আগে তিনি জানিয়ে গেলেন চাপের মাঝেও মাথা ঠাণ্ডা রাখার মন্ত্র। 

ফাইনালে ভারতের বিপক্ষে প্রচণ্ড চাপের মধ্যে প্রতিপক্ষের ফিল্ডারদের স্লেজিংয়ের বিরুদ্ধে মুখে হাসি রেখেই ব্যাটিং করে গেছেন এই তরুণ। তার হাত ধরেই নিজেদের ইতিহাসে প্রথমবার বিশ্বকাপ জিতেছে বাংলার যুবারা। যাওয়ার সময় মুচকি হেসে আকবর বললেন, স্মাইলিং ইজ দ্য বেস্ট রিভেঞ্জ। 

একাডেমি ছেড়ে বাড়ি যাওয়ার আগে টাইগার যুবাদের দলপতি বলেন, ভারতের সঙ্গে আপনি যখনই খেলবেন, শুধু ৫০ ওভার খেলে বের হয়ে গেলে হবে না। এটা কঠিন। আপনি ওদের চাপে রাখলে জেতার সম্ভাবনা বেড়ে যায়। আমি একটা জায়গায় পড়েছিলাম যে, স্মাইলিং ইজ দ্য বেস্ট রিভেঞ্জ।

তিনি বলেন, ওরা যতটা স্লেজ করছিলো, চিন্তা করছিলাম যতোটা হাসা যায়, হয়তো তাঁদের ওপর অন্যরকম প্রভাব পড়তে পারে। ওইটাই চেষ্টা ছিল। রাগ সবারই থাকে। মাঠের মধ্যে চেষ্টা থাকে, যতোটা কম প্রকাশ করা যায়। আমার সতীর্থ যারা আছে তারা হয়তো ভালোভাবে বলতে পারবে। আমি চেষ্টা করি সবার সামনে এটা প্রকাশ না করার।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর