ব্রেকিং:
করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় গণপরিবহন ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ
  • রোববার   ০৫ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২২ ১৪২৬

  • || ১১ শা'বান ১৪৪১

সর্বশেষ:
কাপ্তাই নৌ-বাহিনী ঘরে ঘরে পৌঁছে দিল ত্রাণ সামগ্রী বাঘাইছড়িতে কাচালং নদীতে গোসল করতে নেমে এক পাহাড়ী মেয়ে নিখোঁজ কাপ্তাইয়ে ইউএনও এবং সেনাবাহিনীর গাড়ী দেখে পালিয়ে গেল দোকানীরা বাঘাইছড়িতে জীপ ও মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১, আহত ২ রাঙামাটিতে হোম কোয়ারেন্টাইনে ১৮৬ জনের মধ্যে ছাড়পত্র পেয়েছে ১১৯ জন, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৬৭ জন লংগদুতে প্রেমে ফাটলের জেরে ফাঁস দিলো কিশোরী
৫৭২

সড়কে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টির পরিপ্রেক্ষিতে সংবাদ সম্মেলন

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২০  


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) রাঙামাটি জেলা শাখার সংযোগ সড়ক ও চলাচলের রাস্তার প্রতিবন্ধকতার সৃষ্টির পরিপ্রেক্ষিতে সংবাদ সম্মেলন করেছে সংস্থার কার্যকরী কমিটির সদস্যরা।

আজ শনিবার (৮ ফেব্রুয়ারী) সকালে বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) রাঙামাটি জেলা শাখার নিজস্ব ভবনে এই সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, এফপিএবি  রাঙামাটি জেলা শাখার কার্যকরী কমিটির সভাপতি মোঃ মুজিবুর রহমান। এ সময় অন্যান্যদের বক্তব্য রাখেন, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, এফবিএবি’র সাবেক সভাপতি ও আজীবন সদস্য এ কে এম মকছুদ আহমেদ, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, এফবিএবি’র আজীবন সদস্য ও পাবলিক কলেজ অধ্যক্ষ তাসাদ্দিক হোসেন কবির, এফবিএবি’র সাবেক সভাপতি মোঃ ইউসুফ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, রাঙামাটিস্থ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের নিজস্ব রেকর্ডিয় জায়গার বাইরে সীমানা প্রাচীর নির্মাণ করায় বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) রাঙামাটি জেলা শাখার কার্যালয় ও হাসপাতালে আসা যাওযার রাস্তাটি সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। যার ফলে সুবিধা বঞ্চিত প্রজনন স্বাস্থ্য সেবা নিতে আসা মায়েদের পায়ে হেঁটে বা প্রসুতিদের নিয়ে এ্যাম্বুলেন্স যোগে যাতাযাত একে বারে অসম্ভব হয়ে পড়েছে। তাছাড়া রাঙামাটি এফপিএবি’র কার্যালয় ও হাসপাতালটি অবরুদ্ধ করা হলে পশ্চাৎপদ পাহাড়ী-বাঙ্গালী জনগোষ্ঠি সে অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। 

তাই মানবিক দিক বিবেচনায় এনে মা ও শিশু তথা প্রজনন স্বাস্থ্য সেবা নিরবিচ্ছিন্ন করার জন্য পূর্বের চলাচলের রাস্তা অবমুক্ত করে সীমানা প্রাচীর পুর্ণ নির্মাণে বিজ্ঞ আদালতের কাছে আকুল আবেদন জানিয়েছেন এফপিএবি’র কার্যকরী কমিটির সদস্যরা।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর