আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
কাপ্তাইয়ের রাইখালীর ডলুছড়িতে উপজাতীয় সন্ত্রাসীদের হামলায় রাইখালী ইউনিয়ন যুবলীগ সভাপতি বিপ্লব সেন লাতুসহ ৩ জন গুরুতর আহত
  • শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১০ ১৪২৭

  • || ০৬ সফর ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটতে করোনায় আক্রান্ত- ৮৯৪, মোট সুস্থ- ৮৩৭, মোট মৃত্যু- ১২ জন। রাঙামাটিতে বিএফডিসি কর্তৃপক্ষের সাথে মৎস্য ব্যবসায়ীদের বৈঠক
২৫০

হাসপাতালে অভিযান: স্বাস্থ্যসেবা বিভাগের সঙ্গে সমন্বয় করতে চিঠি

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৬ আগস্ট ২০২০  

ফাইল ফটো


যেকোনো সরকারি বা বেসরকারি হাসপাতালে অভিযান পরিচালনার ক্ষেত্রে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সঙ্গে সমন্বয় করতে চিঠি পাঠিয়েছে মন্ত্রণালয়।

সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব বরাবর এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

চিঠিতে বলা হয়, করোনা মহামারির প্রাদুর্ভাবের পর দেশে সরকারি ও বেসরকারি হাসপাতালসমূহে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সদস্য নানা বিষয়ে অভিযান পরিচালনা করছেন। একটি হাসপাতালে একাধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান পরিচালনা করাতে তাদের স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম ব্যাহত হচ্ছে। এ কারণে স্বাস্থ্য প্রতিষ্ঠানসমূহে একধরনের চাপা অসন্তোষ বিরাজ করছে। এরইমধ্যে স্বাস্থ্যসেবা বিভাগ থেকে সরকারি ও বেসরকারি হাসপাতালে সার্বিক কার্যক্রম পরিবীক্ষণ করার জন্য একটি টাস্কফোর্স কমিটি গঠন করা হয়েছে, যেখানে জননিরাপত্তা বিভাগের একজন যুগ্ম সচিব পর্যায়ের কর্মকর্তা সদস্য হিসেবে আছেন। 

এতে আরো বলা হয়, ভবিষ্যতে স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো অপারেশন পরিচালনার প্রয়োজনীয়তা দেখা দিলে স্বাস্থ্যসেবা বিভাগের সঙ্গে পরামর্শক্রমে তা করা যাবে। এ অবস্থায় যেকোনো সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জরুরি অভিযান পরিচালনার প্রয়োজনীয়তা অনুভব হলে স্বাস্থ্যসেবা বিভাগ এবং প্রযোজ্য ক্ষেত্রে চিকিৎসা শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সঙ্গে সমন্বয়ে পরিচালনা করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয় চিঠিতে।

উল্লেখ্য, সম্প্রতি বিভিন্ন হাসপাতালে অনিয়মের অভিযোগে র‌্যাবের অভিযানের মুখে বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতাল মালিক সমিতির নেতারা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে তার বাসভবনে দেখা করেন। 

সাক্ষাতে সমিতির নেতারা করোনা মহামারির সময় বিভিন্ন হাসপাতালের অনিয়মের বিরুদ্ধে র‌্যাবের চলমান অভিযানের প্রসঙ্গ তোলেন। তারা এই মহামারির সময়ে র‌্যাবের অভিযান সাময়িকভাবে বন্ধ রাখতে মন্ত্রীকে অনুরোধ জানান।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর