আলোকিত রাঙামাটি
  • বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||

  • আশ্বিন ১৬ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ৩ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত- ৯০৩, মোট সুস্থ- ৮৫০, মোট মৃত্যু- ১৩ জন। সারাদেশে ধর্ষণ-নির্যাতন বন্ধ এবং অপরাধীদের শাস্তির দাবীতে রাঙামাটিতে স্বেচ্ছাসেবীদের মানববন্ধন
২১৫৪

২৪ ঘন্টার ব্যবধানে আবারো ব্রাশ ফায়ারে প্রকম্পিত বাঘাইছড়ি

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২২ আগস্ট ২০২০  

ছবি: আলোকিত রাঙ্গামাটি 


নিজস্ব প্রতিবেদকঃ- রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় ২৪ ঘন্টার ব্যবধানে আবারো ব্রাশ ফায়ারের ঘটনা ঘটেছে। বাবু পাড়ার পর এবার জীবতলীতে আবারো ব্রাশ ফায়ারে প্রকম্পিত হয়েছে।

শনিবার (২২ আগস্ট) সন্ধা ৭ ঘটিকার সময় উপজেলা সদর থেকে আনুমানিক ১ কিলোমিটার পূর্বদিকের পাহাড়ী গ্রাম জীবতলী ও তালুকদার পাড়ার মাঝামাঝি স্থানে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারের ঘটনা ঘটে। এতে তাৎক্ষণিক কোন হতাহতের সংবাদ পাওয়া না গেলেও পুরো এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে।


ছবি: আলোকিত রাঙ্গামাটি


এর আগে গেলো শুক্রবার (২১ আগস্ট) রাত ৯ ঘটিকায় উপজেলার নিকটবর্তী বাবু পাড়া জীবঙ্গছড়া বনবিহার এলাকায় এক ভয়াবহ গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে পাহাড়ের আঞ্চলিক দল জেএসএস (সন্তু) ও জেএসএস (এমএন লারমা) দল একে অন্যের উপর দোষ চাপালেও কেও শিকার করেনি কোন পক্ষের ক্ষয়ক্ষতির কথা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সন্ত্রাসীদের ছুঁড়া গুলিতে ঝাঁজরা হয়ে আছে প্রতিপক্ষের লোকদের বাড়ীর টিনের বেড়া ও পাশের গাছের ডাল পালা। পরে আছে শতাধিক গুলির খোসা, যা পরে আইনশৃঙ্খলা বাহিনী হেফাজতে নেয়।

এদিকে, ২৪ ঘন্টা না পার হতেই আবারো গুলাগুলির ঘটনা স্থানীয় পাহাড়ী ও বাঙ্গালী জনগোষ্ঠিকে ভাবিয়ে তুলেছে।

বাঘাইছড়ি থানার দায়িত্ব প্রাপ্ত অফিসার এসআই মোঃ আসাদ গোলাগুলির ঘটনা শিকার করে বলেন, রাতের অন্ধকারে অস্ত্রধারী সন্ত্রাসীরা প্রতিপক্ষের লোকজনকে টার্গেট করে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে। ইদানিং তাদের শসস্ত্র তৎপরতা বৃদ্ধি পেয়েছে। তাদের লাগাম টেনে ধরতে যৌথ বাহিনীর অভিযান প্রয়োজন। এছাড়া যে কোন সময় বড় ধরনের সংঘাতের আশঙ্কা প্রকাশ করেন এই পুলিশ কর্মকর্তা।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর