ব্রেকিং:
রাঙামাটিতে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, আক্রান্ত ৭০ জন, সুস্থ ৪১ জন
  • রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
রাজস্থলীতে করোনা মোকাবিলায় সক্রিয় সেনাবাহিনী দীর্ঘদিন বন্ধের কারণে আর্থিক ক্ষতির মুখে কাপ্তাইয়ের পর্যটন খাত জুরাছড়িতে অসহায় ও দরিদ্রদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ রাঙামাটিতে করোনা যুদ্ধে জয়ীরা বাড়ি ফিরছে খুশি মনে কাপ্তাইয়ে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পাচ্ছে হতদরিদ্র সাত পরিবার
১৭৭৩

ফলোআপ

২ দিনেও হদিশ মেলেনি অস্ত্রের মুখে অপহৃত শিক্ষকসহ ৩ জনের

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৬ মার্চ ২০২০  


নিজস্ব প্রতিবেদকঃ- রাঙামাটির বাঘাইছড়িতে গভীর রাতে অস্ত্রের মুখে অবসরপ্রাপ্ত এক স্কুল শিক্ষক সহ তিন গ্রামবাসীকে অপহরণ করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। 

অপহৃতরা হলেন, অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষক পূর্নকিশোর চাকমা (৬৫), পিতাঃ মৃতঃ থালমনি চাকমা, গ্রামঃ উগলছড়ি, সমিরন চাকমা (৩৮) পিতাঃ মৃতঃ চন্দ্রলাল চাকমা, গ্রামঃ জীবতলী, মেরিন চাকমা, পিতাঃ বিপুলেশ্বর চাকমা, গ্রামঃ মধ্যোম বাঘাইছড়ি।

শনিবার (১৪ মার্চ) মধ্যরাত ২ ঘটিকা থেকে ২ঃ৪০ ঘটিকায় নিজ বাড়ী থেকে অস্ত্রের মুখে তাদের তুলে নিয়ে যায় একদল অস্ত্রধারী। এই ঘটনার জন্য জেএসএস (সন্তু) লারমা দলকে দায়ী করেছে অপহৃত পরিবারের সদস্যরা। 

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ এমএ মনজুর অপহরণের বিষয়টি শিকার করে বলেন, আমরা মৌখিক অভিযোগ পেয়েছি গভীর রাতে অস্ত্রের মুখে জেএসএস সন্তু লারমা দলের লোকজন তাদের অপহরণ করেছে। অপহৃত লোকজন জেএসএস (সংস্কার) দলের লোকজনের আত্মীয়স্বজন হওয়ায় তাদের অপহরণ করে থাকতে পারে। এখনো কেউ লেখিত অভিযোগ দেয়নি।  আমরা গোয়েন্দা তথ্যের মাধ্যমে অপহৃতদের অবস্থান নিশ্চিত হওয়ার জন্য খোঁজ খবর নিচ্ছি। অবস্থান সনাক্ত করতে সক্ষম হলে সেনাবাহিনীর সহায়তায় উদ্ধার অভিযান শুরু করবো।

অভিযোগের বিষয়ে জেএসএসের বক্তব্য চেয়ে যোগাযোগ করা হলে নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা বলেন, তাদের কিছু ভুল আছে এগুলো শুধরে নিলে আজ কালের মধ্যে অপহৃতরা ছাড়া পাবে ।

এদিকে দুই দিন পার হলেও অপহৃত দের কোন খোঁজ না পেয়ে পরিবারের স্বজনরা উৎকন্ঠায় রয়েছে প্রতিটি ক্ষণ তাদের আতঙ্কে কাটছে।

৬০ উর্ধ্ব পূর্নকিশোর চাকমার স্ত্রী আনন্দ বালা চাকমা বলেন, আমার স্বামী বুড়ো মানুষ শুধু একটা বগলকাটা গেঞ্জি আর লুঙ্গি পড়ে ছিলো এই অবস্থায় তাকে নিয়ে গেছে। এই শীতের মধ্যে তাদের কি একটুও দয়ামায়া লাগেনা। শীতে বুড়ো মানুষটা না জানি কত কষ্ট পাচ্ছে।  রাতে একটুও ঘুমাতে পারিনা চিন্তায় চিন্তায়। 

ছেলে জুপিটার চাকমা বলেন, আমি রাজনীতি করি বলে আমাকে দমিয়ে রাখার কৌশল হিসেবে জেএসএস (সন্তু) শসস্ত্র গ্রুপ যে আমার বাবাকে অপহরণ করেছে তা তো একটি সভ্য রাজনৈতিক দলের আদর্শ হতে পারেনা। ছেলে হিসেবে আমি বাবার নিঃশর্ত মুক্তি দাবী করছি। খুব দ্রুত মুক্তি না দিলে অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য জেএসএস (সন্তুু) দায়ি থাকবে। 

এদিকে বাঘাইছড়ি ইউপি সদস্য সমিরন চাকমার বাসায় গিয়েও দেখা যায়, একই অবস্থা তার স্ত্রী মায়া চাকমা কান্না কাটি করছেন, স্বামীর ভাগ্যে কি ঘটেছে এক অজানা আতঙ্কে দিন কাটছে তার। মুখ খোলে কিছু বলতেও ভয়ে দিধাগ্রস্ত হয়ে পড়ছে। 

এমতাবস্থায় স্থানীয়দের মাঝেও ক্ষোভ বিরাজ করছে দীর্ঘ সময় অতিবাহিত হলেও অপহৃত দের কোন খোঁজ না পাওয়ায় তারাও উৎকন্ঠায় দিন পার করছে সবার মাঝেই এক অজানা আতঙ্ক বিরাজমান। 

অপরদিকে দুইদিন পার হলেও থানায় কেন লিখিত অভিযোগ দেয়া হয়নি জানতে চাইলে পরিবারের এক সদস্য কিছুক্ষণ চুপ থেকে বলেন, অভিযোগ দিলে অপহৃত দের তারা নির্যাতন করবে এবং মেরেও ফেলতে পারে। 

সচেতন মহল মনে করেন, রাজনৈতিক প্রতিপক্ষকে চাপে রাখতেই এই অপহরণ। তাই পরিস্থিতি শান্ত রাখতে প্রশাসনের জোড়ালো ভূমিকা চেয়েছেন। 

অন্যদিকে পাহাড়ের উপজাতীয় সম্প্রদায়ের বৃহৎ সামাজিক উৎসব বিজু আনুষ্ঠানিকভাবে বয়কটের ডাক দিয়েছে জনসংহতি সমিতি (সন্তু)। বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে এই ঘোষণা করে পাহাড়ের এই আঞ্চলিক সংগঠনটি। এ নিয়ে উপজাতীয় সমাজে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর