আলোকিত রাঙামাটি
  • বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটির উপজেলা ভিত্তিক করোনা আপডেটঃ- রাঙামাটি সদর- আক্রান্ত ৪৩৫, কাপ্তাই- আক্রান্ত ১০২, কাউখালী- আক্রান্ত ৩০, বাঘাইছড়ি- আক্রান্ত ১৫, বরকল- আক্রান্ত ০৫, লংগদু- আক্রান্ত ১৫, রাজস্থলী- আক্রান্ত ১০, বিলাইছড়ি- আক্রান্ত ১৩, জুরাছড়ি- আক্রান্ত ২৩, নানিয়ারচর- আক্রান্ত ০৯। মোট আক্রান্ত- ৬৫৭, মোট সুস্থ- ৫৫০, মোট মৃত্যু- ১০ জন।
৩৮৬

৩৮তম বিসিএসের ফল প্রকাশ: ২২০৪ জনকে নিয়োগের সুপারিশ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১ জুলাই ২০২০  

সংগৃহীত


৩৮তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। চূড়ান্ত ফলাফলে ২ হাজার ২০৪ জন প্রার্থী ক্যাডার পদের জন্য নিয়োগের সুপারিশ করা হয়েছে।

মঙ্গলবার কমিশনের বিশেষ সভায় ফল অনুমোদন করা হয়েছে বলে জানিয়েছেন পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আইম নেছার উদ্দিন। চূড়ান্তভাবে উত্তীর্ণদের নিয়োগ দেবে জনপ্রশাসন মন্ত্রণালয়।

পিএসসির প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৩৮তম বিসিএস পরীক্ষার প্রার্থীদের মধ্য থেকে বিসিএস (প্রশাসন) ক্যাডারে ৩০৬ জন, (পুলিশ) ক্যাডারে ১০০ জন, বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারে ২৫ জন, বিসিএস (কর) ক্যাডারে ৩৫ জন, বিসিএস (নিরীক্ষা ও হিসাব) ক্যাডারে ৪৫ জন, বিসিএস (আনসার) ক্যাডারে ৩৮ জন, বিসিএস (কৃষি) ক্যাডারে ২৪১ জন, বিসিএস (মৎস্য) ক্যাডারে ২০ জন, বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে ২৯১ জন, বিসিএস (পশু সম্পদ) ক্যাডারে ৮৫ জন, বিসিএস (বন) ক্যাডারে ২২ জন, বিসিএস (গণপূর্ত) ক্যাডারে ৯৭ জন, বিসিএস (সাধারণ শিক্ষা ও কারিগরি কলেজ) ক্যাডারে ৭৬৮ জনসহ বিভিন্ন সর্বমোট দুই হাজার ২০৪ জন প্রার্থীকে সুপারিশ করা হয়েছে।

পিএসসির একজন কর্মকর্তা বলেন, প্রকাশিত ফলাফল পিএসসির ওয়েবসাইট এবং উত্তীর্ণদের মোবাইলে এসএমএসের মাধ্যমে পাঠানো হয়েছে। ফলাফল বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের www.bpsc.gov.bd এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের bpsc.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

এর আগে ২০১৭ সালে ২০ জুন ৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন। ৩৮তম বিসিএসে অংশ নিতে ৩ লাখ ৪৬ হাজার ৪৪০ জন প্রার্থী আবেদন করলেও তাদের মধ্যে ২ লাখ ৮৮ হাজার ৮৯৯ জন প্রিলিমিনারিতে অংশ নেন। প্রিলিমিনারিতে উত্তীর্ণদের মধ্যে ১৪ হাজার ৫৪৬ জন লিখিত পরীক্ষা দিয়েছিলেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৯ হাজার ৮৬২ জনকে মৌখিক পরীক্ষার জন্য মনোনীত করা হয়।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর