রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:৫৭, ২৯ জুলাই ২০২১

বান্দরবান সদর হাসপাতালে বসানো হয়েছে জিন এক্সপার্ট মেশিন

বান্দরবান সদর হাসপাতালে বসানো হয়েছে জিন এক্সপার্ট মেশিন

ফাইল ছবি


করোনাভাইরাস পরীক্ষা করার জন্য বান্দরবান সদর হাসপাতালে বসানো হয়েছে জিন এক্সপার্ট মেশিন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই জিন এক্সপার্ট মেশিনটির উদ্বোধন করেন।

জানা গেছে, প্রতিদিন ৮ জনের করোনা পরীক্ষা করানো যাবে এই মেশিন দিয়ে।

উদ্বোধন অনুষ্ঠানে জেলার সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা জানিয়েছেন, এতদিন বান্দরবানের রোগীদের নমুনা সংগ্রহ করে চট্টগ্রাম ও কক্সবাজার ল্যাব থেকে পরীক্ষা করে ৩-৪ দিন পর বান্দরবানের রোগীদের রিপোর্ট দেওয়া হতো। এই জিন এক্সপার্ট মেশিন স্থাপনের মাধ্যমে এখন থেকে বান্দরবান সদর হাসপাতালে করোনা রোগীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে রিপোর্ট দেওয়া যাবে।

তিনি আরো জানান, বান্দরবান সদর হাসপাতাল ছাড়াও লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগী শনাক্তে একটি জিন এক্সপার্ট মেশিন বসানো হয়েছে, এছাড়া এন্টিজেন পরীক্ষার মাধ্যমেও করোনা রোগী শনাক্তে কাজ চলছে। শিগগিরই সদর হাসপাতালে একটি পিসিআর ল্যাব বসানো হবে বলেও জানান সিভিল সার্জন।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবীসহ বিশেষজ্ঞ চিকিৎসক ও সরকারি-বেসরকারি কর্মকর্তা প্রমুখ।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়