রাঙামাটি । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ০৯:৪১, ২৭ সেপ্টেম্বর ২০২১

শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব আজ বিশ্বে প্রশংসিত: তথ্যমন্ত্রী

শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব আজ বিশ্বে প্রশংসিত: তথ্যমন্ত্রী

বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ- ছবি: সংগৃহীত


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব আজ বিশ্বে প্রশংসিত। এজন্য জাতিসংঘসহ বিশ্ব নেতারা প্রধানমন্ত্রীকে বিশেষ আমন্ত্রণ জানিয়ে জাতিসংঘের অধিবেশনে নিয়ে গেছেন।

রোববার চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, করোনা মহামারি মোকাবিলায় বাংলাদেশের সফল হওয়া এবং করোনার মধ্যে আর্থিক সব সূচক ঊর্ধ্বমুখী রাখার অবিশ্বাস্য গল্প বিশ্ববাসী শুনতে চায়। তারা প্রধানমন্ত্রীকে অনুকরণ ও অনুসরণ করতে চায়। তাদের দেশে প্রধানমন্ত্রীর চিন্তা-ভাবনা ও গৃহীত কর্মপরিকল্পনা বাস্তবায়ন করতে চায়। এটা দেশের জন্য গর্বের। অথচ বিএনপি নেতৃবৃন্দ দেশের এসব সাফল্যগাঁথা দেখতে পায় না। তারা শুধু অপরাজনীতিতে ব্যস্ত। এজন্যই জনগণ তাদের বারবার প্রত্যাখ্যান করেছে।

জাতীয় নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে নেতাকর্মীদের নির্দেশ দিয়ে তিনি বলেন, তৃণমূলের নেতাকর্মীরাই দলের প্রাণ। তারাই দলের মূল শক্তি। কাজেই তাদের মতামতের ভিত্তিতে দল পরিচালিত হবে। দলের মধ্যে ঘাপটি মেরে থাকা অপশক্তি থেকে সতর্ক থাকতে হবে। দলের সাংগঠনিক ভিত্তি আরো শক্তিশালী করতে হবে।

রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগ, যুবলীগ, মহিলা লীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ প্রভৃতি অঙ্গসংগঠনের মেয়াদোত্তীর্ণ কমিটি আগামী ১৫ দিনের মধ্যে সম্পন্ন করার নির্দেশ দিয়ে তথ্যমন্ত্রী বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের তৃণমূলের চাহিদার ভিত্তিতে সিদ্ধান্ত নেয়া হবে। প্রতি ইউনিয়ন থেকে তিনজনের নাম প্রস্তাব করতে হবে। যাচাই-বাছাই করে নেতৃবৃন্দ দলীয় প্রার্থী ঠিক করবেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ২০১৮ সালের নির্বাচনের আগে বিএনপি নেতারা ডান বাম মধ্যপন্থীদের নিয়ে ঐক্যের কথা বলেছেন। ঐক্য করেছেনও। কিন্তু জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। বর্তমানেও বিএনপি নেতারা বিভিন্ন প্রকার ঐক্যের কথা বলছেন। প্রকৃতপক্ষে তাদের ঐক্যের মধ্যে প্রচণ্ড অনৈক্য বিরাজমান। কাগুজে ঐক্য হলেও তা দেশ ও জনগণের কোনো কাজে আসবে না। বিএনপি নেতাদের বক্তব্য এখন জনগণের কাছে হাসির খোরাকে পরিণত হয়েছে। বিএনপির খালি কলসি এখন বেশি বাজছে।

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবদুল মোনাফের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার, পৌর মেয়র শাহাজাহান সিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান সফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সদস্য ইফতেখার হোসেন বাবুল, কামরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম, আকতার হোসেন খান, আবুল কাশেম চিশতিসহ যুবলীগ ছাত্রলীগ মহিলালীগ কৃষকলীগ ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ