রাঙামাটি । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০

News Desk

প্রকাশিত: ২১:৪৬, ৭ নভেম্বর ২০২১

প্রধানমন্ত্রীর ৩ ম্যাজিকে অ্যাডভান্সড ডিজিটাল সমাজ গড়ছে বাংলাদেশ

প্রধানমন্ত্রীর ৩ ম্যাজিকে অ্যাডভান্সড ডিজিটাল সমাজ গড়ছে বাংলাদেশ

প্রতিযোগিতা নয়, পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে প্রধানমন্ত্রীর দূরদৃষ্টির ক্যলাণে বাংলাদেশ এখন অগ্রসরমান ডিজিটাল সমাজের দিকে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

লন্ডনে অনুষ্ঠিত ইউকে-বাংলাদেশ ইনভেস্ট সামিটে স্টপ অ্যাকসেস টু দ্য ফাস্টেস্ট গ্রোয়িং ইকোনেমি সেমিনারে দেয়া বক্তব্যে এই মন্তব্য করেন তিনি।

গত ১২ বছরে সরকারের বিভিন্ন উন্নয়নে আইসিটি মৌলিক ভূমিকা পালন করেছে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী। বক্তব্যে সরকারের উন্নয়ন সফলতার পেছনে প্রধানমন্ত্রীর তিনটি ম্যাজিকের কথাও তুলে ধরেন পলক।

প্রযুক্তি ব্যবহার করেই সরকার শহর-গ্রাম এবং ধনী গরিবের ব্যবধানও কমিয়েছে উল্লেখ করে পলক আরো জানিয়েছেন, প্রবাসী বাংলাদেশীদের কল্যাণেই যুক্তরাজ্য এখন বাংলাদেশের আইটি কোম্পানিগুলোর জন্য দ্বিতীয় বৃহত্তম বাজার।

শুক্রবার  অনুষ্ঠিত এই সেমিনারে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, পিডব্লিউসি এবং আয়োজক প্রতিষ্ঠান বিডার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে অপর এক সেমিনারে চতুর্থ শিল্পবিপ্লবে নেতৃত্ব দিতে  ৫টি জাতীয় কৌশল- রোবটিকস, ব্লকচেইন, ইন্টারনেট অব থিংকস, আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স এবং মাইক্রো প্রসেসর ডিজাইনিং নিয়ে প্রণয়ন করা হয়েছে বলেও জানান আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আলোকিত রাঙামাটি