রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

মোঃ নজরুল ইসলাম লাভলু

প্রকাশিত: ১৩:৫৫, ২৮ জানুয়ারি ২০২২

কাপ্তাইয়ে পর্যটন আকর্ষণ বাড়াতে ‘আই লাভ কাপ্তাই জলারণ্য’র উদ্বোধন

কাপ্তাইয়ে পর্যটন আকর্ষণ বাড়াতে ‘আই লাভ কাপ্তাই জলারণ্য’র উদ্বোধন
আই লাভ কাপ্তাই জলারণ্য ভিউ পয়েন্ট উদ্বোধন করছেন ইউএনও মুনতাসির জাহান ও অন্যান্য অতিথিবৃন্দ।

রুপের রানী কাপ্তাইয়ের সৌন্দর্য আরো বৃদ্ধিসহ পর্যটক আকর্ষণ করতে আই লাভ কাপ্তাই জলারণ্য ভিউ পয়েন্ট উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২৮ জানুয়ারী) বেলা ১১টায় কাপ্তাই রিভার ভিউ পার্কের সামনে ওই জলারণ্য ভিউ পয়েন্টে লাল সবুজের পতাকা টেনে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান।

এ সময় উপস্থিত ছিলেন, সহকারী  কমিশনার (ভূমি) মইনুল হোসেন চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা আবদুল হান্নান, ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ, বিউবো নিরাপত্তা এডি মোঃ জসিম উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাৎ হোসেন চৌধুরী, কাপ্তাই প্রেস ক্লাবের সভাপতি মোঃ কবির হোসেন।

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি রুপসী কাপ্তাইকে আরো সৌন্দর্য মন্ডিত করতে এবং উপজেলায় পর্যটকদের আকর্ষণ বাড়াতে উপজেলা টিআর প্রকল্পের অর্থায়নে কাপ্তাই উপজেলা প্রশাসনের পরিকল্পনা ও বাস্তবায়নে এই জলারণ্য ভিউ পয়েন্ট স্থাপন করা হয়েছে।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানান, পিডিবি’র জায়গার উপর এটি স্থাপন করা হয়েছে। এর চারপাশ জুড়ে রয়েছে কর্ণফুলী নদীর স্বচ্ছ জলরাশি, রয়েছে সুউচ্চ পাহাড়, এছাড়াও স্থাপনার চর্তুপার্শ্বে রয়েছে অরণ্য। ফলে এর নাম করণ করা হয়েছে 'জলারণ্য'। আই লাভ কাপ্তাই, লাল ও নীল দিয়ে খচিত লেখাটি কাপ্তাইয়ে বসবাসকারীদের আরো এক ধাপ এগিয়ে নিয়ে যাবে।

পরিকল্পনা ও বাস্তবায়ন অফিসার মুনতাসির জাহান আরো বলেন, কাপ্তাইয়ের সন্তানদের জন্য এটি গর্বের। পর্যটকের আকর্ষণীয় পয়েন্ট হিসাবে চির স্মরণীয় হয়ে থাকবে জলারণ্য ভিউ পয়েন্ট।

কাপ্তাই ৪নং ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ বলেন, যে জলারণ্য ভিউ পয়েন্ট ইউপি এলাকায় স্থাপন করা হয়েছে, তার জন্য উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানাই।

তিনি আরো বলেন, এর ফলে কাপ্তাই পর্যটকদের কাছে আরো আকর্ষণীয় এলাকা হিসেবে পরিচিত লাভ করবে।

উল্লেখ্য, আই লাভ কাপ্তাই এটি সকলের জন্য উন্মুক্ত করার পর পর স্থানীয়রা এবং আগত পর্যটকদল এর পাশে দাঁড়িয়ে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিতে দেখা যায়।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়