রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

বিনোদন ডেস্কঃ-

প্রকাশিত: ১০:৫৮, ৫ জুন ২০২২

শৌচাগারের দেখাশোনা ছেড়ে গানে ফিরছেন সেই মনসুর

শৌচাগারের দেখাশোনা ছেড়ে গানে ফিরছেন সেই মনসুর
কাউন্সিল শৈবাল দাস সুমন ও মনসুর হাসান। ছবি: সংগৃহীত

নব্বই দশকের জনপ্রিয় ব্যান্ড ‘ব্লু হরনেট’ এর গায়ক মনসুর হাসান অবশেষে শৌচাগারের তত্ত্বাবধান ছেড়ে গানে ফিরছেন।  এর আগে, চট্টগ্রাম মহানগরীর জামাল খান মোড়ের গণশৌচাগারের তত্ত্বাবধায়কের কাজ করতেন তিনি।

সংগীতের ঝলমলে ভুবন থেকে কীভাবে মনসুর একটি শৌচাগারের তত্ত্বাবধায়ক হলেন, এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় ওঠে। জানা যায়, মাদকাসক্ত হয়েই জীবনের এ কঠিন পরিণতি দেখতে হয়েছে তাকে।

চট্টগ্রামের স্থানীয় ওয়ার্ড কাউন্সলির শৈবাল দাশ সুমনের ফেসবুক লাইভের পরই মনসুর হাসানের বর্তমান অবস্থা সম্পর্ক জানা যায়, যা হাজারো মানুষের হৃদয় স্পর্শ করেছে।

জানা গেছে, কাউন্সিল শৈবাল দাস সুমন এবার নিজ উদ্যোগে মনসুরকে গানে ফেরাচ্ছেন। এরই মধ্যে ফেসবুক লাইভে এনে গানও গেয়েছেন। এমনকি তার জন্য নতুন বাসার ব্যবস্থাও করছেন।

এ বিষয়ে শৈবাল দাশ সুমন বলেন, মানুষ আস্থা ও বিশ্বাস পেলে কোথা থেকে কোথায় আসতে পারে, এটা তার নমুনা। সবার দোয়ায় এখন অনেক ভালো আছেন মনসুর ভাই। এখন তিনি নিয়মিত গান অনুশীলন করছেন। পোশাক-আশাকে, কথা-বার্তাতেও এসেছে অনেক পরিবর্তন। আমি ও আমার ছেলেরা ওনার জন্য নতুন বাসা দেখেছিলাম। সেখানে তাকে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু একটু অস্বস্তি বোধ করায় বর্তমান ঠিকানাতেই আছেন তিনি। 

তিনি আরো বলেন, এরই মধ্যে মনসুর ভাইকে ডাক্তার দেখানো হয়েছে। অনেক পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। যেহেতু তিনি অনেকদিন মাদকাসক্ত ছিলেন, তার শারীরিক কোনো ক্ষতি হয়েছে কি-না তা দেখার জন্যই ডাক্তারের কাছে যাওয়া। কিন্তু সৃষ্টিকর্তার রহমতে তিনি শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ আছেন।

এখন মনসুর স্থানীয় কয়েকটি গানের দলের সঙ্গে নিয়মিত প্র্যাকটিস করছেন বলেও জানান সুমন। শুধু তাই নয়, তার জন্য একটি চাকরির ব্যবস্থাও করেছেন।

প্রসঙ্গত, মনসুর হাসান ও তার বন্ধুদের ব্যান্ড ‘ব্লু হরনেট’ নব্বই দশকে বেশ জনপ্রিয়তা পেয়েছিল। তার কণ্ঠে ‘বাটালি হিলের সেই বিকেল’, ‘ছোট্ট একটি মেয়ে’, ‘কত না বছর’সহ কয়েকটি গান শ্রোতাদের আকৃষ্ট করেছিল।

জনপ্রিয়