রাঙামাটি । মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ৯ বৈশাখ ১৪৩১

স্পোর্টস ডেস্কঃ-

প্রকাশিত: ১০:৩৫, ৩১ জুলাই ২০২২

‘কোপা’য় ব্রাজিলের রেকর্ড

‘কোপা’য় ব্রাজিলের রেকর্ড
​​​​​​​গোলের পর দেবিনহাকে ঘিরে সতীর্থদের উচ্ছ্বাস- ছবি: সংগৃহীত

কোপা আমেরিকার আট আসরের সাতটিতেই শিরোপা জিতে রেকর্ড গড়েছে ব্রাজিলের নারীরা। এ পর্যন্ত যতগুলো কোপা আমেরিকা হয়েছে, সবকটিতেই খেলেছে ফাইনাল।

কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে এবারের ‘রুটিন’ কোপা আমেরিকাও জিতেছে দলটি। এতে নিজেদের সবচেয়ে বেশি কোপা জেতার রেকর্ডটা আরো একটু বিস্তৃত হলো দেবিনহাদের।

রোববার বাংলাদেশ সময় ভোরে স্বাগতিক কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামে ব্রাজিল। এস্তাদিও আলফনসো লোপেজে শুরু থেকেই বলের দখলে রাজত্ব ছিল সেলেসাওদের। প্রতি আক্রমণে কলম্বিয়াও কম পরীক্ষা নেয়নি ব্রাজিলের। গোলমুখে ব্রাজিলের চেয়ে বেশি শট ছিল তাদেরই। তবে কাজের কাজটা ব্রাজিলই সেরেছে। টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা দেবিনহার পা থেকে এসেছে গোলটি।

ম্যাচের ৩৯ মিনিটে পেনাল্টি পায় ব্রাজিল। তা থেকে গোল করেই সফরকারীদের উল্লাসে ভাসান দেবিনহা। সেই এক গোলের লিড ব্রাজিল ধরে রেখেছে পরের অর্ধেও। শেষ বাঁশি বাজতেই উল্লাসে ফেটে পড়ে সেলেসাও শিবির। রেকর্ড অষ্টম শিরোপা যে জেতা হয়ে গেছে দলের।

শেষ হাসি হাসার আগে ব্রাজিল গ্রুপের শীর্ষে থেকে সেমিফাইনাল নিশ্চিত করে। শেষ চারে আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়েছে স্বাগতিক কলম্বিয়া আর প্যারাগুয়েকে ২-০ ব্যবধানে হারিয়ে ফাইনালে আসে ব্রাজিল।

জনপ্রিয়