• রাঙামাটি

  •  শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩

রাঙ্গামাটি

স্বাধীন দেশে পরাধীনতা থেকে বেরিয়ে আসতে হবে: লে. কর্ণেল মুনতাসির

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ-

 আপডেট: ২১:৩৫, ২৬ ফেব্রুয়ারি ২০২২

স্বাধীন দেশে পরাধীনতা থেকে বেরিয়ে আসতে হবে: লে. কর্ণেল মুনতাসির

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটন কেন্দ্রের সকল ‘রিসোর্ট ও কটেজ’ দীর্ঘদিন বন্ধ থাকার পর বাঘাইহাট সেনা জোনের একান্ত সহযোগীতায় পুনরায় চালু হল বন্ধ থাকা ‘রিসোর্ট ও কটেজ।’

শনিবার (২৬ ফেব্রুয়ারী) দীর্ঘ প্রচেষ্টার পর সজেকের রুইলুই পাড়া ক্লাব ঘরে আয়োজিত এক আলোচনা সভার মাধ্যমে রিসোর্ট ও কটেজ পরিচালনার জন্য অনুমতি দিয়ে বন্ধ থাকা রিসোর্টের শুভ উদ্বোধন করেন ৬ ইস্ট বেঙ্গল বাঘাইহাট জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মুনতাসির রহমান চৌধুরী, (পিএসসি)। 

প্রধান অতিথির বক্তব্যে জোন কমান্ডার লেঃ কর্ণেল মুনতাসির রহমান চৌধুরী, (পিএসসি) বলেন, স্বাধীন দেশে স্বাধীন ভাবে নাগরিকরা যে সকল সুযোগ সুবিধা ভোগ করে তা যেন সকলে ভোগ করতে পারে সেজন্যে আমরা কাজ করছি। তবে আপনারা কিছু এলাকায় স্বাধীন দেশে পরাধীনতায় বসবাস করেন। তাই স্বাধীন দেশে এই পরাধীনতার শৃঙ্খল থেকে বেরিয়ে আসার জন্য সকলকে অনুরোধ করছি। সেনাবাহিনী সবসময় আপনাদের পাশে ছিল, ভবিষ্যতেও থাকবে।

তিনি আরো বলেন, অতীতে সাজেকে বিভিন্ন  রিসোর্ট তৈরি করতে গিয়ে বিভিন্ন ধরনের দূর্নীতি, অনিয়ম, সন্ত্রাসী কার্যক্রম ও বিশৃঙ্খলার কারনে, দীর্ঘদিন ধরে বেশ কিছু রিসোর্ট এর কার্যক্রম বন্ধ ছিল। রিসোর্টের কাগজ পত্র যাচাই বাচাই এবং সার্বিক দিক বিবেচনায় ১৯টি রিসোর্ট  ও কটেজ পরিচালনার অনুমতি দেয়া হল। আপনারা যদি সুন্দরভাবে কোন অনিয়ম ছাড়া এই অগ্রগতি ধরে রাখতে পারেন, তাহলে আমরা পর্যায়ক্রমে বাকী রিসোর্টগুলো পরিচালনার অনুমতি দেয়ার চেষ্টা করবো। 

ব্যবসায়ীদের উদ্দেশ্য তিনি আরো বলেন, সাজেকের বাসিন্দারা অন্য এলাকার লোকজনের কাছ থেকে পিছিয়ে রয়েছে। তাদের জীবন মান উন্নয়ন করতে হবে। দেশে উন্নয়নের সুফল তাদের মাঝে সমান ভাবে বিলিয়ে দিতে হবে। তাদের কৃষ্টি কালচার শিক্ষা স্বাস্থ্যের দিকটাও ব্যবসায়ীদের নজরে রাখতে হবে, যাতে সবাই বুজতে পারে আপনারা তাদের জন্য কাজ করছেন । 


উক্ত আলোচনা সভায়, বাঘাইছড়ি উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, সাজেক থানার ওসি নুরুল আনোয়ার, সাজেক ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান অতুলাল চাকমা, বঙ্গলতলী ইউপি চেয়ারম্যান জ্ঞানোজ্যোতি চাকমা, বাঘাইহাট বাজার কমিটির সাধারণ-সম্পাদক মোঃ জুয়েলসহ স্থানীয় রিসোর্ট ও কটেজ মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন: