• রাঙামাটি

  •  মঙ্গলবার, জুলাই ৫, ২০২২

রাঙ্গামাটি

বাঘাইছড়িতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১৩:০০, ৮ মার্চ ২০২২

বাঘাইছড়িতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

নারী অধিকার রক্ষায় বিশ্বব্যাপী সমতাভিত্তিক সমাজ-রাষ্ট্র গড়ার লক্ষ্যে প্রতিবছর আজকের এই দিনে দিবসটি উদযাপন করা হয়। জাতিসংঘ ২০২২ সালের নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে “নারীর সুস্বাস্থ্য ও জাগরণ”।

এই মূল প্রতিপাদ্যের আলোকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবছর আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে- “টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য”। এরই ধারাবাহিকতায় রাঙামাটির বাঘাইছড়িতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (৮ মার্চ) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভায় অংশ গ্রহণ করে বিভিন্ন সংগঠন ও সরকারী বেসরকারী সংস্থা এবং বিদ্যালয়ের শিক্ষার্থীরা।


বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম এর সভাপতিত্বে র‌্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবুল কাইয়ুম, পৌর মেয়র জাফর আলী খান, বাঘাইছড়ি থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আলী হোসেন, প্রেস ক্লাব সভাপতি দিলীপ কুমার দাশসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা কর্মচারীগণ।

র‌্যালিটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক পদক্ষিণ শেষে উপজেলা মিলনায়তনে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করেন। আলোচনা সভায় বক্তরা নারী উন্নয়নে বর্তমান সরকারের গৃহীত নানা পদক্ষেপ তুলে ধরেন।

মন্তব্য করুন: