• রাঙামাটি

  •  রোববার, জুলাই ৩, ২০২২

রাঙ্গামাটি

বাঘাইছড়ি পৌর নির্বাচনঃ

মেয়র পদে এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১০:১৫, ২০ মে ২০২২

মেয়র পদে এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

সীমান্তবর্তী উপজেলার বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা মোঃ আজিজুর রহমানের প্রার্থীতা বাতিল ঘোষণা করেছে উপজেলা রির্টানিং কর্মকর্তা মোঃ সাইদুর রহমান।

২২.৮ বর্গমাইলের এই পৌর নির্বাচনে মেয়র পদে ০৩, সাধারণ কাউন্সিলর পদে ২৩ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ০৮ জনসহ মোট ৩৪ জন প্রার্থীর মনোনয়ন জমা দেয়। এরমধ্যে মেয়র প্রার্থী ছাড়া বাকী সকলের প্রার্থীতা বৈধ ঘোষণা করে খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার ও বাঘাইছড়ি উপজেলা রির্টানিং কর্মকর্তা মোঃ সাইদুর রহমান।

বৃহস্পতিবার (১৯ মে) মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে বাঘাইছড়ি উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে জানা যায়, বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে ০৩ জন প্রার্থী, সাধারণ কাউন্সিলর পদে ২৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ০৮ জন প্রার্থীর মনোনয়ন জমা দেয়। এদের মধ্যে মেয়র প্রার্থী মোঃ আজিজুর রহমান শিক্ষাগত যোগ্যতা সংক্রান্ত তথ্য গোপন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১শ’ জনের সমর্থন তালিকায় আপত্তি এনে তার প্রার্থীতা বাতিল করা হয়েছে। বাকী দুই মেয়র প্রার্থীসহ সকলকে বৈধ ঘোষণা করা হয়েছে।

উপজেলা রির্টানিং কর্মকর্তা মোঃ সাইদুর রহমান মেয়র প্রার্থী মোঃ আজিজুর রহমানের প্রার্থীতা বাতিলের বিষয়ে নিশ্চিত করে বলেন, তার হলফনামায় শিক্ষাগত যোগ্যতা সংক্রান্ত তথ্য গোপন করে এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১শ’ জনের সমর্থন তালিকায় গড়মিল রয়েছে, তাই তার প্রার্থীতা বাতিল করা হয়েছে। বাকী দুই মেয়র প্রার্থী মোঃ জমির হোসেন এবং রহমত উল্লাহ খাজা’র প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে। 

প্রার্থীতা বাতিল ঘোষণা হওয়ায় মেয়র প্রার্থী মোঃ আজিজুর রহমানের মোবাইল ফোনে চেষ্টা করে তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

পৌরসভায় মোট ভোটার ১১,১৭১ জন, এরমধ্যে পুরুষ ৫,৮২০ ভোটার, নারী ভোটার ৫,৩৫১ জন। সাধারণ ওয়ার্ড সংখ্যা ৯টি, সংরক্ষিত মহিলা ওয়ার্ড সংখ্যা ৩টি।

মন্তব্য করুন: