• রাঙামাটি

  •  মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

রাঙ্গামাটি

পাহাড়ে খুন, গুম, চাঁদাবাজি বন্ধের দাবিতে বাঘাইছড়িতে ইউপিডিএফ’র মানববন্ধন

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

 আপডেট: ১৭:১৯, ২৪ জুলাই ২০২২

পাহাড়ে খুন, গুম, চাঁদাবাজি বন্ধের দাবিতে বাঘাইছড়িতে ইউপিডিএফ’র মানববন্ধন

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বিভিন্ন এলাকায় জেএসএস (সন্তু লারমা) দলের খুন, সন্ত্রাস ও ভ্রাতৃঘাতী সংঘাত বন্ধের দাবিতে বিশাল মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ইউপিডিএফ (প্রসীত) প্রন্থি দুই সংগঠন সাজেক নারী সমাজ ও পার্বত্য নারী সংঘ।

রবিবার (২৪ জুলাই) সকাল ৯টায় বাঘাইছড়ি উপজেলার সাজেক মাচালং, বাঘাইহাট বালুমুড়া, বঙ্গলতলী বালুখালী এলাকায় এক যোগে এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে আনুমানিক এক হাজার ইউপিডিএফ কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন।


মানববন্ধনে নারী নেত্রী রুপসা চাকমার চঞ্চলনায় বক্তব্য রাখেন, পার্বত্য নারী সংঘ কেন্দ্রীয় কমিটির সদস্য উর্মীলা চাকমা, পার্বত্য নারী সংঘ বাঘাইছড়ি উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক সবিতা চাকমা, বাঘাইছড়ি উপজেলা শাখা পার্বত্য নারী সংঘ সভাপতি অন্নেশা চাকমা প্রমুখ।


বক্তারা জেএসএস (সন্তু) দলের সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমার প্রতি অনতিবিলম্বে পাহাড়ে খুন, গুম, অপহরণ, চাঁদাবাজি ও ভ্রাতৃঘাতী সংঘাত বন্ধের দাবি জানান।

এছাড়াও সাজেক অঞ্চলের বিভিন্ন জায়গায় মানববন্ধনে আশা লোকজন ও গ্রামের কারবারীদের জেএসএস (সন্তু) দলের সন্ত্রাসী কর্তৃক হুমকি-ধমকি, বাধা প্রদান ও মানববন্ধনে অংশ নেয়া লোকদের ৫,০০০ টাকা জরিমানার হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এদিকে, একই দাবীতে খাগড়াছড়ির দীঘিনালায় মানববন্ধন ও বিক্ষোভ করেছে ইউপিডিএফ।

মন্তব্য করুন: