• রাঙামাটি

  •  রোববার, অক্টোবর ২, ২০২২

রাঙ্গামাটি

সাজেকের দুর্গম লক্ষিছড়িতে বিনামূল্যে সেনাবাহিনীর চিকিৎসা সহায়তা প্রদান

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১০:২৮, ১৯ আগস্ট ২০২২

সাজেকের দুর্গম লক্ষিছড়িতে বিনামূল্যে সেনাবাহিনীর চিকিৎসা সহায়তা প্রদান

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার ৩৬নং সাজেক ইউনিয়নের লক্ষীছড়ি এলাকায় হতদরিদ্র ও দুঃস্থ পরিবারের ৬৫ জনকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেছে সেনাবাহিনী বাঘাইহাট জোন।

গত বৃহস্পতিবার (১৮ আগস্ট) সাজেক ইউনিয়ন লক্ষীছড়ি এলাকায় হতদরিদ্র ও দুঃস্থ জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে লেঃ কর্ণেল মুনতাসির রহমান চৌধুরী, পিএসসি, অধিনায়ক ৬ ইস্ট বেঙ্গল, বাঘাইহাট জোন কমান্ডার এর নির্দেশে এই মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

মেডিকেল ক্যাম্পেইনটি আয়োজন করেন খাগড়াছড়ি রিজিয়ন এর বাঘাইহাট জোনের সাব-ক্যাম্প লক্ষীছড়ি আর্মি ক্যাম্প, বাংলাদেশ সেনাবাহিনী।

দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্পেইনে বাঘাইহাট জোন উপ-অধিনায়ক মেজর মোঃ তাওহিদুর রহমান, পিএসসি এবং লক্ষীছড়ি আর্মি ক্যাম্প কমান্ডার লেঃ নাভিন সুমেইত মল্লিক এর উপস্থিতিতে রোগী দেখেন ৬ই বেংগল, বাঘাইহাট জোনের আরএমও ক্যাপ্টেন জি,এম, ফয়জুল হক, এএমসি।

৪৫টি হতদরিদ্র ও দুঃস্থ পরিবারের মাঝে ৬৫ জনকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়। এ সময় সকল উপকারভোগী পরিবার স্বতঃস্ফূর্তভাবে সেবা গ্রহণ করেন।

স্থানীয় জনসাধারণ সেনাবাহিনীর এ সকল জনকল্যাণ কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন।

নাম বলতে অনিচ্ছুক পাহাড়ের প্রত্যন্ত এলাকার একজন বলেন, আমরা পাহাড়ের গহীনে বসবাস করি, আমাদের এলাকায় কোন হাসপাতাল নেই। আমাদের চিকিৎসা এবং ঔষধের জন্য সেনাবাহিনীর ডাক্তার ছাড়া বিকল্প কোন উপায় নেই।

বাঘাইহাট জোন কমান্ডার ফোন আলাপে বলেন, লক্ষীছড়ি এলাকা এবং পার্শ্ববর্তী আলম দিপো, দোছড়ি, গাছকাটা, মগাছড়া, জামিলছড়ি পাড়াসহ প্রত্যন্ত এই এলাকাটিতে কোন চিকিৎসক না থাকায় আমরা সেনাবাহিনীর পক্ষ থেকে এ চিকিৎসা সেবা এবং বিনামূল্যে ঔষধ বিতরণের আয়োজন করেছি। সেনাবাহিনী সবসময় দেশের এবং মানুষের কল্যাণের জন্য কাজ করে থাকে এবং ভবিষ্যতেও এ কাজের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, এলাকার মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত কল্পে নিয়মিতভাবে এই ক্যাম্পেইনের আয়োজন করা হবে বলে  আশ্বাস দেন।

মন্তব্য করুন: