রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:৩১, ১ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৬:১৪, ১ ডিসেম্বর ২০২২

বাঘাইহাট জোনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

২৫তম পার্বত্য শান্তি চুক্তি স্বাক্ষর দিবস উপলক্ষে

বাঘাইহাট জোনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

বঙ্গলতলী ইউনিয়নের রাইন্যাবনছড়া এলাকায় পাহাড়ী হতদরিদ্র ও দুস্থ জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে লেঃ কর্ণেল মুনতাসির রহমান চৌধুরী, পিএসসি, অধিনায়ক ৬ ইস্ট বেঙ্গল, বাঘাইহাট জোন কমান্ডার এর নির্দেশে বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) ২৫তম পার্বত্য শান্তি চুক্তি স্বাক্ষর দিবস উপলক্ষে এই মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। মেডিকেল ক্যাম্পেইনটি আয়োজন করেন দুইটিলা আর্মি ক্যাম্প, বাংলাদেশ সেনাবাহিনী।

দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্পেইনে দুই টিলা আর্মি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন তাহমিদ আলাভী এর উপস্থিতিতে রোগী দেখেন ৬ ইষ্ট বেংগল, বাঘাইহাট জোনের আরএমও ক্যাপ্টেন জি,এম,ফয়জুল হক, এএমসি।

৪৯টি হতদরিদ্র ও দুঃস্থ পাহাড়ি-বাঙ্গালী পরিবারের মাঝে ৯৭ জনকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়। এ সময় ৮৫% পাহাড়ী ও ১৫% বাঙ্গালী সকল উপকারভোগী জনমানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

স্থানীয় জনসাধারণ সেনাবাহিনীর এ সকল জনকল্যাণমূলক কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন।


পাহাড়ের প্রত্যন্ত এলাকার একজন উপকারভোগী বলেন, আমরা পাহাড়ের গহীনে বসবাস করি, আমাদের এলাকা হইতে হাসপাতাল অনেক দূরে হওয়ার কারণে সহজে আমরা ডাক্তার দেখাতে পারি না। আমাদের চিকিৎসা এবং ঔষধের জন্য সেনাবাহিনীর ডাক্তার ছাড়া বিকল্প কোন উপায় নেই।

বাঘাইহাট জোনের জোন কমান্ডার ফোন আলাপে বলেন, দুইটিলা আর্মি ক্যাম্পের রাইন্যাবন এলাকা, উত্তর হাগলাছড়া, দাঙ্গাছড়া, টিলা নোয়াপাড়া, বাজেপাতাছড়া গ্রামসহ প্রত্যন্ত এই এলাকাগুলোর মধ্যে কোন চিকিৎসক না থাকায় আমরা সেনাবাহিনীর পক্ষ থেকে এ চিকিৎসা সেবা এবং বিনামূল্যে ঔষধ বিতরণের আয়োজন করেছি। সেনাবাহিনী সব সময় দেশের এবং মানুষের কল্যাণের জন্য কাজ করে থাকে। ভবিষ্যতেও পার্বত্য এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখার পাশাপাশি এলাকার মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত কল্পে নিয়মিতভাবে এই ক্যাম্পেইনের আয়োজন করা হবে বলে তিনি আশ্বাস দেন।

সম্পর্কিত বিষয়: