রাঙামাটি । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:২৪, ৩ ফেব্রুয়ারি ২০২৩

বড় ধরনের অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল বাঘাইছড়ির চৌমুহনী বাজার

বড় ধরনের অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল বাঘাইছড়ির চৌমুহনী বাজার
বড় ধরনের অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল বাঘাইছড়ির চৌমুহনী বাজার। ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার চৌমুহনী বাজার অল্পের জন্য বড় ধরনের অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেয়েছে।

জানা যায়, শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার সোহেল এন্টারপ্রাইজ নামে তেলের দোকান থেকে হঠাৎই গ্যাস সিলিন্ডারে আগুন ধরে যায়। পরে দোকানী বেলাল লাথি দিয়ে জ্বলন্ত গ্যাস সিলিন্ডারটি বাহিরে ফেলে দেয় এবং স্টিংগুইসার ছিটাতে শুরু করে। পরে আশপাশের দোকান মালিক ও লোকজন ছুটে এসে বালি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, আগুন নিভাতে গিয়ে দু’জন আহত হয়। পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। আগুন নিয়ন্ত্রণের বাহিরে গেলে প্রায় ২০০ দোকান পুড়ে ছাই হতো।

আগুনের সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন ২৭ বিজিবি মারিশ্যা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল শরীফুল্লাহ আবেদ ও জোনের মেডিকেল অফিসার ক্যাপ্টেন মনোয়ার হোসেন। পরে জোন কমান্ডার বাজার পরিচনা কমিটি ও স্থানীয় দোকান মালিকদের সাথে কথা বলেন এবং অগ্নিকাণ্ড প্রতিরোধে জোনের পক্ষ থেকে সহায়তার কথা বলেন।

এ সময় বাজার পরিচলনা কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সুজিৎ চক্রবর্তী বলেন, দীর্ঘ ৫ বছর হয়েছে ফায়ার স্টেশন স্থাপনের জন্য জমি অধিগ্রহণ করা হয়েছে। কিন্তু এখনো কাজ শুরু হয়নি, তাই দেশের বৃহত্তর উপজেলা ও পর্যটন নগরীতে দ্রুত ফায়ার স্টেশন স্থাপনের কাজ শুরু করার জন্য সরকারের কাছে দাবি জানান।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ