• রাঙামাটি

  •  মঙ্গলবার, জুলাই ৫, ২০২২

রাঙ্গামাটি

বরকলের দুর্গম ঠেগা খুব্বাং এলাকায় জেলা প্রশাসকের পরিদর্শন

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১৪:২৯, ১৮ জুন ২০২২

বরকলের দুর্গম ঠেগা খুব্বাং এলাকায় জেলা প্রশাসকের পরিদর্শন

সীমান্তবর্তী দুর্গম ঠেগা খুব্বাং এলাকায় উন্নয়নের প্রচেষ্টার পাশাপাশি দেশাত্মবোধ ও সম্প্রতি ধরে রাখার আহ্বান জানিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

গত শুক্রবার (১৭ জুন) সকালে বরকল উপজেলার ঠেগা খুব্বাং ও শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন। স্বাধীনতার ৫০ বছরে এই প্রথম কোন জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান পরিদর্শন করেন।

বৃষ্টির মধ্যেও জেলা প্রশাসককে এলাকায় দেখে স্থানীয়রা আনন্দে আত্মহারা। মূলত জেলা প্রশাসক গিয়েছিলেন ঠেগা খুব্বাং উচ্চ বিদ্যালয়ের আয়োজনে স্থানীয় জনসাধারণের সাথে মতবিনিময়ের পাশাপাশি গুণীজন ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে আমন্ত্রিত প্রধান অতিথি হিসেবে যোগ দিতে। জেলা প্রশাসকের সাথে অতিরিক্ত জেলা প্রশাসকগণ, উপজেলার অফিসারগণ ও জনপ্রতিনিধিবৃন্দরা খুব্বাং এলাকায় পৌঁছালে আন্তরিকভাবে ফুললে স্বাগত জানান স্থানীয়রা ও ঠেগা খুব্বাং উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

ঠেগা খুব্বাং উচ্চ বিদ্যালয়ের আয়োজনে স্থানীয়দের সাথে মতবিনিময় সভা, গুণীজন ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

এ সময় বিদ্যালয়ের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান দীলিপ কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আল মামুন মিয়া, বরকল উপজেলা চেয়ারম্যান বিধান চাকমা, বরকল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জুয়েল রানা, বরকল থানা অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান শ্যামরতন চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান সূচরিতা চাকমা, একাডেমিক সুপারভাইজারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।

এছাড়াও জেলা প্রশাসকের সফরসঙ্গী ছিলেন, রাঙামাটি সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমা বিনতে আমিন ও কাউখালি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুন আরা সুলতানা।

খুব্বাং মুখ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনসহ বিদ্যালয়ের কোমলমতি বাচ্চাদের সঙ্গে ও স্থানীয়দের সাথে কথা বলেন জেলা প্রশাসক।

অনুষ্ঠানে শিক্ষাক্ষেত্রে সফল ব্যক্তিত্ব বরকল সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রভাত বিন্দু চাকমাকে বিদ্যালয়ের পক্ষ থেকে গুণীজন সম্মাননা ও অতিথিদের শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

এছড়াও বিদ্যালয় প্রতিষ্ঠাকালীন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও এসএসসি-২০২২ সালের পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে সকলে উপভোগ করেন শিক্ষার্থীদের পরিবেশনা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

মন্তব্য করুন: