• রাঙামাটি

  •  বৃহস্পতিবার, মে ২৬, ২০২২

রাঙ্গামাটি

বিলাইছড়িতে সেনা উদ্যোগে নিন্ম আয়ের মানুষের জন্য ১ টাকার বাজার

 আপডেট: ১৮:৩৩, ১৭ জানুয়ারি ২০২২

বিলাইছড়িতে সেনা উদ্যোগে নিন্ম আয়ের মানুষের জন্য ১ টাকার বাজার

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- বিলাইছড়িতে পাহাড়ের মানুষের কল্যাণে ও পিছিয়ে পড়া মানুষের মুখে হাসি ফোটাতে সেনাবাহিনীর উদ্যোগে ব্যতিক্রমী ১ টাকার ভাসমান বাজার চালু করা হয়েছে।

রাঙামাটি রিজিয়ন ও স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন যৌথ উদ্যোগে এবং বিলাইছড়ি সেনা জোন ৬ বীর-এর পরিচালনায় উপজেলা স্টেডিয়াম দীঘলছড়িতে ভাসমান এই ১ টাকার বাজার চালু করা হয়।

সোমবার (১৩ ডিসেম্বর) সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাসমান বাজার উদ্বোধন করেন বিলাইছড়ি জোনের জোনাল স্টাফ অফিসার বিএ-৮৪১৩ মেজর রাজু আহমেদ, উপ-অধিনায়ক বিলাইছড়ি জোন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনের নির্বাহী পরিষদের সদস্য জামাল উদ্দিন। 

এছাড়াও অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ক্যাপ্টেন মাহির আশহাব আমিন ও ক্যাপ্টেন বিপুল কুমার সাহা, ১নং বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান ও ২নং কেংড়াছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রামাচরণ মার্মা (রাসেল), উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চথোয়াই মার্মা এবং স্ব-স্ব ওয়ার্ডের মহিলা মেম্বার ও ওয়ার্ড মেম্বারগণ।

নিত্য পণ্যের মধ্যে ছিলো- আটা, চাল, তৈল, ডালসহ বিভিন্ন নিত্যপণ্যে মাত্র ১ টাকা দিয়ে ক্রেতারা কিনেছেন এবং শাড়ি, লুঙ্গি, থামি, চপলসহ ১১ প্রকার জিনিস বিনামূল্যে নিজের ইচ্ছে মত বেছে নিয়েছেন বিলাইছড়ি এলাকার বিভিন্ন প্রান্তের খেটে খাওয়া পাহাড়ি-বাঙালী সাধারণ মানুষ। আর এ সময় তারা এই ১টাকার বাজারে গিয়ে বিভিন্ন পন্যসামগ্রী কিনতে পারে আনন্দে হাসতে হাসতে যার যার ঘরে ফিরে গেছেন। আর ব্যতিক্রমধর্মী ১ টাকার হাটবাজার বসানোর কারণে পার্বত্য দূর্গম এলাকায় এমন মহৎ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীরা।

এ সময় বিলাইছড়ির বিভিন্ন এলাকা থেকে মোট ২০০ সুবিধা বঞ্চিত ও পিছিয়ে পড়া হতদরিদ্র পরিবার মাঝে এ সুবিধা দেওয়া হয়।

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: