• রাঙামাটি

  •  রোববার, অক্টোবর ২, ২০২২

রাঙ্গামাটি

বিলাইছড়িতে বিনামূল্যে সেনাবাহিনীর চোখের ছানি অপারেশন

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১৫:২৪, ১৫ সেপ্টেম্বর ২০২২

বিলাইছড়িতে বিনামূল্যে সেনাবাহিনীর চোখের ছানি অপারেশন

“শান্তি-সম্প্ৰতি-উন্নয়ন” এই মূলমন্ত্রকে ধারন করে জনসাধারণের কল্যানার্থে বাংলাদেশ সেনাবাহিনী বিভিন্ন সময় মহতি বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে আসছে। এরই ধারাবাহিকতায় বিলাইছড়ি জোন তার দায়িত্বপূর্ণ এলাকায় সাধারণ হত-দরিদ্র মানুষের চোখের আলো ফিরিয়ে দিয়েছে বিলাইছড়ি জোন।

বিলাইছড়ি জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ আহসান হাবিব রাজীব (পিপিএম), (পিএসসি) এর দূরদর্শিতায় বিশেষ এ মহতি উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই কার্যক্রমের অংশ হিসেবে বিলাইছড়ি জোনের মেডিক্যাল অফিসার কর্তৃক দুর্গম পাহাড়ী এলাকার বিভিন্ন পাড়ায় বিভিন্ন সময়ে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয় এবং চোখে ছানি পড়া রোগী নির্বাচন করা হয়। নিবার্চিত রোগীর মধ্য হতে ফারুয়া, বাঙ্গালকাটা এবং বিলাইছড়ি দেবারমাথা হতে সর্বমোট ০৪ জন উপজাতি (০৩ জন পুরুষ এবং ০১ জন মহিলা) কে সম্পূর্ণ জোনের অর্থায়নে প্রাথমিক পর্যায় তাদের চোখের ছানির সফল অপারেশন এর ব্যবস্হা করা হয়।


বিলাইছড়ি জোন কর্তৃক উক্ত রোগীদের নিজ বাড়ী থেকে জোনের ব্যবস্থাপনায় নিয়ে এসে চট্টগ্রাম Lions Charitable Eye Hospital এ নিয়ে যাওয়া হয় এবং জোন কর্তৃক সকল প্রশাসনিক/আর্থিক সাহায্য সহযোগিতা দেওয়ার মাধ্যমে সম্পূর্ণ বিনামূল্যে চোখের অপারেশন শেষে আবার জোনের ব্যবস্হাপনায় বিলাইছড়িতে নিয়ে আসা হয়। ডাক্তারী পরীক্ষা শেষে তারা সকলেই বর্তমানে সুস্থ এবং তাদের চোখের আলো ফিরে আসার মাধ্যমে তারা সকলেই আজ এই সুন্দর পৃথিবীর আলো নতুন করে দেখার সৌভাগ্য হয়েছে।

বিলাইছড়ি এলাকার সাধারণ মানুষ এবং রোগীরা জোনের এই মহতি উদ্যোগকে কৃতিত্বচিত্তে স্বরণ করছে। বিলাইছড়ি জোন এর মহতি এই উদ্যোগ অব্যাহত থাকবে।

মন্তব্য করুন: