রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১৫:১৯, ২৬ মে ২০২৩

আপডেট: ১৬:৫২, ২৬ মে ২০২৩

বিলাইছড়িতে বিশ লক্ষ ভারতীয় রুপিসহ আটক ১

বিলাইছড়িতে বিশ লক্ষ ভারতীয় রুপিসহ আটক ১
​​​​​​​ছবি: সংগৃহীত

রাঙামাটির বিলাইছড়ি উপজলায় ভারতীয় ২০ লাখ রুপিসহ একজনকে আটক করা হয়েছে। সেনাবাহিনী ও পুলিশ গোপন সংবাদের যৌথভাবে অভিযান পরিচালনা করে উপজেলার ধুপশীল আর্মি ক্যাম্পের চেক পোস্টের সামনের রাস্তা থেকে মোঃ বদিউল আলম (৭০) নামে এক ব্যক্তিকে আটক করে। এ সময় তার কাছ থেকে ২০ লাখ রুপি ও ১ লক্ষ ৭১ হাজার ৫শত টাকা উদ্ধার করা হয়। ধৃত বদিউল আলমের বাড়ি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ নিশ্চিন্তাপুর মধ্যম পাড়া গ্রামে। সে ওই গ্রামের শাহ আলমের বাড়ির মৃত বাদশা মিয়ার ছেলে। পেশায় সে গরু ব্যবসায়ী।

শুক্রবার (২৬ মে) সকাল ৯টায় গ্রেপ্তারকৃত আসামিকে রাঙামাটি আদালতে সোপর্দ করা হয়েছে।

বিলাইছড়ি থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৫ মে) যৌথবাহিনী গোপন সূত্রে খবর পেয়ে ১নং বিলাইছড়ি ৭নং ওয়ার্ড ধুপশীল সড়ক ওপর থেকে মো.বদি আলমকে গ্রেপ্তার করে। এবং তাকে তল্লাশি করে ভারতীয় ২০ লাখ রুপি (দশ বান্ডিল) এবং বাংলাদেশি নগদ ১ লাখ ৭১ হাজার ৫০০ টাকা এবং ব্যবহৃত একটি বাটন মোবাইল উদ্বার করা হয়।

বিলাইছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন জানান, গ্রেপ্তার বদিউল নিজেকে একজন গরু ব্যবসায়ী বলে পরিচয় দেয়। তিনি ভারত সীমান্ত এলাকা হতে জুড়াছড়ি দমদমিয়া গবাইছড়ি ও বরকল হতে অবৈধ পথে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে গরুসহ বিভিন্ন পণ্য আনা নেয়া করত। ভারতীয় মজুড়াছড়ি এবং বিলাইছড়ি থানার সীমান্ত এলাকা দিয়ে দীর্ঘদিন যাবত অবৈধ মুদ্রা দিয়ে চোরাকারবারি করে আসছে। এছাড়া চোরাই পথে গরু এনে কাপ্তাই উপজেলার নতুনবাজার, রাঙ্গুনিয়া উপজেলা ও চট্টগ্রামের বিভিন্ন হাটে বিক্রি করত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বদিউল আলম এসব স্বীকার করেন বলে ওসি জানান।

ওসি মোঃ আলমগীর জানান, গোপন সংবাদের ভিত্তিতে উক্ত ব্যবসায়ীকে যৌথবাহিনী গ্রেপ্তার করে এবং চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া শুরু করেছে। গ্রেপ্তারকৃত বদির বিরুদ্ধে বিলাইছড়ি থানায় মামলা করা হয়েছে এবং তাকে রাঙামটি আদালতে সোপর্দ করা হয়েছে।

সম্পর্কিত বিষয়: