রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:৫৩, ৩০ জুন ২০২১

বন্যপ্রাণীর আবাসস্থল সুরক্ষিত রাখতে সকলকে এগিয়ে আসতে হবে: ডিসি

বন্যপ্রাণীর আবাসস্থল সুরক্ষিত রাখতে সকলকে এগিয়ে আসতে হবে: ডিসি
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

॥রাঙামাটি (সদর) প্রতিনিধি॥ বন্যপ্রাণীর আবাসস্থল নিরাপদ ও সুরক্ষিত রাখতে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

তিনি বলেন, বন্যপ্রাণীর ক্ষতি যদি আমরা না করি তাহলে সে কখনোই আমাদের ক্ষতি করে না। তাই বন্যপ্রাণীর আবাসস্থলে যাতে কোন ক্ষতি না হয় সেই দিকে আমাদের সকলকে লক্ষ্য রাখতে হবে।

বুধবার (৩০ জুন) সকালে রাঙামাটিতে বন বিভাগের আয়োজনে বন্যপ্রাণী (হাতি) দ্বারা নিহত ব্যক্তির পরিবারকে আর্থিক ক্ষতিপুরণের ৩ লক্ষ টাকা করে ২ জনকে মোট ৬ লক্ষ টাকার চেক প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে, পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ রফিকুজ্জামান শাহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা অজিত কুমার রুদ্র, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস এইচ এম মাহফুরুল হাসান আব্বাসী, রাঙামাটি সদর রেঞ্জ কর্মকর্তা এস, এম মাহবুব উল আলম, রাঙামাটি জেলা প্রতিবন্ধী স্কুলের সাধারণ সম্পাদক নুরুল আবছার সহ বন বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কাপ্তাইয়ে হাতির আক্রমণে নিহত অভিজিত পালের পিতা শুধাংশু বিকাশ পালের হাতে ও লংগদু উপজেলায় বন্যহাতির আক্রমণে নিহত আব্দুল মালেকের স্ত্রী মোছাম্মৎ ফিরোজা বেগমের হাতে ৩ লক্ষ টাকা করে মোট ৬ লক্ষ টাকার চেক তুলে দেন। 

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়