আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটিতে শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে পুষ্পমাল্য অর্পণ লংগদুতে চাঁদা না পেয়ে পাহাড়ী সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ৩ কাঠুরিয়া আহত
  • বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ২১ ১৪২৮

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৩৮ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৩০৮৮, মোট সুস্থ- ২২৩৩, মোট মৃত্যু ২৭ জন।

কোভিড: রাঙামাটিতে লকডাউন মানাতে কঠোর অবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১ জুলাই ২০২১  

ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- দেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধে বৃহস্পতিবার (১লা জুলাই) ভোর ৬টা থেকে রাঙামাটিতে শুরু হয়েছে সাত দিনব্যাপী কঠোর লকডাউন। এ লকডাউন বাস্তবায়নে রাঙামাটির প্রতিটি মোড়ে মোড়ে ও চেকপোস্ট পয়েন্ট রয়েছে পুলিশের পাশাপাশি অন্যান্য বাহিনীর সদস্যরা। কড়াকড়ির মধ্যে রাঙামাটির প্রধান সড়কগুলোতে কোনো গণপরিবহন চলতে দেখা যায়নি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে মানুষের চলাচল দেখা গেছে।

এদিকে, ভোর থেকেই রাঙামাটির বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রশাসন ও সেনাবাহিনীর টহল লক্ষ্য করা গেছে। এতে পথচারীরা বাইরে বের হলেই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জেরার মুখে পরতে হচ্ছে।

অন্যদিকে, আগে চেকপোস্টগুলোতে হাতেগোনা দু-চারজন থাকলেও আজ থেকে কঠোর লকডাউন বাস্তবায়ন করার লক্ষে প্রতিটি চেকপোস্টে ১০ থেকে ১৫ জন করে পুলিশ সদস্যের পাশাপাশি প্রশাসনের লোকজনকেও দেখা গেছে। রাঙামাটি সদরের বনরুপা বাজার, রির্জাভ বাজার, তবলছড়ি বাজার, কলেজ গেইট, ভেদভেদি বাজার সহ বিভিন্ন মোড়ে মোড়ে রাস্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল দেখা গেছে। পুলিশ বিভিন্ন চেকপোস্টে মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ করছে। জরুরি প্রয়োজনে অনেকে বের হয়েছেন। এছাড়াও গণমাধ্যমসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মীদের পরিচয়পত্র নিয়ে বের হতে দেখা গেছে। 

উল্লেখ্য, করোনভাইরাস প্রতিরোধে সাতদিনের কঠোর লকডাউন বাস্তবায়ন করতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বুধবার প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এ সাতদিন সব অফিস, যানবাহন ও দোকানপাট বন্ধ থাকবে। সরকারি বিধিনিষেধ মানতে এবং মানুষের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাঠে টহলে থাকছে সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যরা।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি