রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৩:০৩, ৩ জুলাই ২০২১

লকডাউনের তৃতীয় দিনে কঠোর অবস্থানে প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী

লকডাউনের তৃতীয় দিনে কঠোর অবস্থানে প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারের দেওয়া সাত দিনের কঠোর লকডাউনের তৃতীয় দিন আজ। এদিন রাঙামাটিতে সাপ্তাহিক হাটের দিন হওয়ায় সকাল থেকে মাঠে রয়েছেন রাঙামাটি জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান। তিনি রিজার্ভ বাজার, বনরুপা, তবলছড়িসহ শহরের বিভিন্ন বাজার পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি বলেন, রাঙামাটিবাসী স্বাস্থ্য বিষয়ে অনেক সচেতন। রাঙামাটিবাসী প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের কম হয়, আর বের হলেও তারা মাস্ক ব্যবহার করছে। রাঙামাটিবাসী আর একটু সচেতন হলে আমরা এই করোনাভাইরাস থেকে রক্ষা পাবো।

তিনি আরো জানান, মানুষকে সচেতন করতে জেলা প্রশাসনের ৫টি মোবাইল টিমসহ সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ কাজ করছে।

এ সময় তারা বিভিন্ন পয়েন্টে গাড়ী চেক পোষ্ট চেক করাসহ অকারণে যারা ঘোরাঘুরি করছে, তাদের বাড়ীতে পাঠিয়ে দেয়। 

রাঙামাটি শহরের বিভিন্ন এলাকায় পুলিশের বেশ কয়েকটি টিম থাকলেও মাঠে মোবাইল টিমে রয়েছে সেনাবাহিনী। সেনাবাহিনীর বেশ কয়েকটি মোবাইল টিম শহরের বিভিন্ন পয়েন্টে কাজ করতে দেখা গেছে। 

এছাড়া লকডাউন কার্যকরে রাঙামাটি জেলা প্রশাসনের ৫টি মোবাইল টিম মাঠে কাজ করছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে পুলিশ, আর্মড ব্যাটালিয়নের সদস্যরা উপস্থিত রয়েছেন।

এদিকে, লোকজন নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী সংগ্রহ করতে বের হলেও মোবাইল টিমের প্রতিরোধের মুখে পড়তে হয়েছে।

 

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়