রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:২০, ২৩ জুলাই ২০২১

রাঙামাটিতে চলছে ১ম দিনের লকডাউন, কঠোর অবস্থানে প্রশাসন

রাঙামাটিতে চলছে ১ম দিনের লকডাউন, কঠোর অবস্থানে প্রশাসন
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সারাদেশে আবারো শুরু হয়েছে কঠোর লকডাউন। আর সরকার ঘোষিত ১৪ দিনব্যাপী লকডাউন কার্যকর করতে প্রথম দিন রাঙামাটির জেলা, উপজেলা স্থানীয় প্রশাসন ব্যাপক তৎপরতায় রয়েছে।

শুক্রবার (২৩ জুলাই) সকাল থেকে কঠোর বিধিনিষেধ আরোপ করে লকডাউন কার্যকরে মাঠে সার্বক্ষণিক নজরদারি করছে বিজিবি’র পাশপাশি সেনাবাহিনী, পুলিশ, জেলা ও উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ অভিযান পরিচালনাকারী টিম। সকাল থেকে বিভিন্ন এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে।

শহরের বিভিন্ন পয়েন্ট পয়েন্টে দেখা গেছে পুলিশের অবস্থান। শহরের অভ্যন্তর সড়কগুলোতে জরুরী পণ্যবাহী যানবাহন ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। কেবল অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে যানবাহন চলাচল করছে। সেনাবাহিনীর টহল এবং মোবাইল কোর্ট পরিচালনাকারী টিমের নজরদারির ফলে অপ্রয়োজনে ঘর থেকে বেড় হওয়া থেকে বিরত থাকছে সাধারণ মানুষ। এতে করে সকালে রাস্তা-ঘাট ফাঁকা দেখা গেছে। আর সকাল থেকে গুড়িগুড়ি বৃষ্টিপাত হওয়ার কারণে মানুষ তেমন ঘর থেকে বের হয়নি।

অন্যদিকে, সরকারি নির্দেশনা অনুযায়ী চলমান লকডাউনে জেলায় জরুরি সেবা ব্যতীত সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান, শপিংমল, ব্যবসা প্রতিষ্ঠান, দূরপাল্লার যানবাহনসহ স্থানীয় সকল প্রকার গণপরিবহন বন্ধ রয়েছে। তবে শহরের কাঁচা বাজার খোলা থাকায় কিছু সংখ্যাক মানুষ পায়ে হেটে কাঁচাবাজারে গিয়ে বাজার করতে দেখা গেছে। বিশেষ কারণে বা জরুরী প্রয়োজনে কেউ রাস্তায় বের হলেই পড়তে হচ্ছে পুলিশের জেরার মুখে। রাস্তার বের হওয়ার যৌক্তিক কারণ দেখাতে পারলে ছেড়ে দেওয়া হয়, অন্যথায় আটকে দেওয়া হচ্ছে তাদের।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়