রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১২:১৩, ২৫ জুলাই ২০২১

রাঙামাটিতে চলছে ৩য় দিনের লকডাউন, বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

রাঙামাটিতে চলছে ৩য় দিনের লকডাউন, বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- সরকারের কঠোর লকডাউনের তৃতীয় দিনে আজ সকাল থেকে রাঙামাটিতে অতিবাহিত হচ্ছে। রাঙামাটির জনগণ কে সচেতন করে তুলতে কঠোর অবস্থানে নেমেছে রাঙামাটি জেলা প্রশাসন। শহরের প্রবেশপথ সহ বিভিন্ন পয়েন্টে পুলিশ ও সেনাবাহিনীর কঠোর নজরদারী লক্ষ্য করা গেছে। 

এদিকে, গতকাল রাঙামাটিতে করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় শহর জুড়ে আতংক বিরাজ করলেও মানুষের মাঝে সচেতনতা কমে গেছে। এই অবস্থায় রাঙামাটি শহরে আরো বেশী নজরদারী বাড়াতে জেলা প্রশাসনের কাছে দাবী জানিয়েছেন সচেতন মহল। 

অপরদিকে, লকডাউনের কারণে রাঙামাটি শহরের সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। পাশাপাশি চেকপোস্টগুলোতে পায়ে হেঁটে বের হওয়াদের তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করছে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা। রাঙামাটিতে লকডাউন সফল করতে জেলা প্রশাসনের ৩টি মোবাইল টিম রাঙামাটির বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেছেন। মাইকিং করে যারা মাস্ক ব্যবহার করছে না তাদের মাস্ক ব্যবহারের অনুরোধ জানাচ্ছে। কিছুক্ষণ পরপরই পুলিশের পাশাপাশি সেনাবহিনী ও বিজিবি’র মোবাইল টহল লক্ষ্য করা গেছে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত শুক্রবার (২৩ জুলাই) সকাল ৬টা থেকে কঠোর বিধিনিষেধ শুরু হয়। আগামী ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত এই বিধিনিষেধ বহাল থাকবে। এ সময় জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হলে তাকে শাস্তির আওতায় নেওয়া হবে। বিধিনিষেধ চলাকালে জনগণকে সতর্ক থাকা, মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মানার নির্দেশ দেওয়া হয়।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়