রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৩:২৫, ২৬ জুলাই ২০২১

লকডাউনের চতুর্থ দিনেও কঠোর অবস্থানে রাঙামাটি জেলা প্রশাসন

লকডাউনের চতুর্থ দিনেও কঠোর অবস্থানে রাঙামাটি জেলা প্রশাসন
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- করোনাভাইরাসের উচ্চ সংক্রমণ রোধকল্পে সরকার ঘোষিত দুই সপ্তাহব্যাপী কঠোর লকডাউনের চতুর্থ দিন চলছে। কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে সোমবার (২৬ জুলাই) চতুর্থ দিনেও রাঙামাটি জেলা প্রশাসন কে সহায়তা করতে মাঠে তৎপর রয়েছে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ। রাঙামাটি জেলা প্রশাসনের ৫টি মোবাইল টিম রাঙামাটির বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনার পাশাপাশি বিভিন্ন এলাকায় পরিদর্শন এবং জনগণ কে সচেতন করে তুলতে মাইকিং করছেন তারা। এছাড়া শহরের প্রবেশপথ সহ বিভিন্ন পয়েন্টে পুলিশ ও সেনাবাহিনীর কঠোর নজরদারী লক্ষ্য করা গেছে।

এদিকে, গতকাল রাঙামাটিতে সর্বোচ্চ ৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। প্রাদুর্ভাব বেড়ে গেলেও মানুষের মাঝে সচেতনতার মাত্রা কমে গেছে। এই অবস্থায় রাঙামাটি শহররে আরো বেশী নজরদারী বাড়াতে জেলা প্রশাসনের কাছে দাবী জানিয়েছেন সচেতন মহল।

অপরদিকে, লকডাউনের কারণে রাঙামাটি শহরের সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে শপিংমল সহ সকল মার্কেট। কাঁচা বাজার ও মুদি দোকানগুলোতে মানুষের ভীড় লক্ষ্য করা গেছে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত শুক্রবার (২৩ জুলাই) সকাল ৬টা থেকে কঠোর বিধিনিষেধ শুরু হয়। আগামী ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত এই বিধিনিষেধ বহাল থাকবে। এ সময় জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হলে তাকে শাস্তির আওতায় নেওয়া হবে। বিধিনিষেধ চলাকালে জনগণকে সতর্ক থাকা, মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মানার নির্দেশ দেওয়া হয়।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ