আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটিতে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশে দুই গ্রুপের মধ্যে হাতাহাতি
  • রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৮

  • || ২৮ রবিউস সানি ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

০৪ ডিসেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

১৭৬

সুস্থ

১৬২

মৃত্যু

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ১ জন করোনায় আক্রান্ত। মোট আক্রান্ত- ৪২৩৩, মোট সুস্থ- ৪১৯৩, মোট মৃত্যু ৩৪ জন।

কাপ্তাই হ্রদে পানিস্বল্পতা: আরো ১০ দিন বাড়ল নিষেধাজ্ঞার মেয়াদ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৯ আগস্ট ২০২১  

ফাইল ছবি

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- কাপ্তাই হ্রদে পর্যাপ্ত পানি বৃদ্ধি না হওয়ায় হ্রদে মাছ শিকারের উপর দ্বিতীয় দফায় আরো ১০ দিনের নিষেধাজ্ঞা দিয়েছে রাঙামাটি জেলা প্রশাসন। 

সোমবার (৯ আগস্ট) সকাল সাড়ে ১১টায় রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন রাঙামাটি বিএফডিসি’র ব্যবস্থাপক কমান্ডার তৌহিদুল ইসলাম।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরী সভায় রাঙামাটি বিএফডিসি ব্যবস্থাপক কমান্ডার তৌহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার তাপশ রঞ্জণ ঘোষ, রাঙামাটি মৎস্য গবেষণা ইনস্টিটিউটেরর কর্মকর্তা, নৌ- পুলিশসহ রাঙামাটির মৎস্য ব্যবসায়ী নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

নিয়ম অনুযায়ী কাপ্তাই লেকে ১০০ এমএসএল এর উপরে পানি থাকার কথা থাকলে ও বর্তমানে হ্রদে রয়েছে ৮৮ এমএসএল। এ কারনে হ্রদে মাছ ধরার উপর নিষেধাজ্ঞা আরে ১০ দিন বাড়িয়ে ২০ আগস্ট পর্যন্ত করেছে জেলা প্রশাসন।

উল্লেখ্য, কার্প জাতীয় মাছের বংশবিস্তার ও প্রাকৃতিক প্রজনন নিশ্চিতকরণে প্রতিবছরের ন্যায় এবছরও ১ মে থেকে ৩১ জুলাই পর্যন্ত তিন মাস কাপ্তাই হ্রদে সব ধরনের মাছ আহরণ, বাজারজাত ও পরিবহনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল। কিন্তু এবার হ্রদে পর্যাপ্ত পানি না বাড়ায় ১ম দফায় ১০ আগস্ট ও দ্বিতীয় দফায় আরও ১০দিন বাড়িয়ে ২০ আগস্ট পর্যন্ত বাড়ানো হল নিষেধাজ্ঞার মেয়াদ।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি