রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:৫৩, ১১ আগস্ট ২০২১

লকডাউন শেষে স্বাভাবিক ছন্দে ফিরেছে রাঙামাটির জনজীবন

লকডাউন শেষে স্বাভাবিক ছন্দে ফিরেছে রাঙামাটির জনজীবন
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধ লকডাউন তুলে নেয়ার পর রাঙামাটির জনজীবন স্বাভাবিক ছন্দে ফিরে এসেছে। আর শহরে চলাচল করছে গণপরিবহনসহ সব ধরনের যোগাযোগ ব্যবস্থা সচল হওয়ায় মানুষের চলাচলও স্বাভাবিক হয়ে উঠেছে। তবে এখনো পর্যন্ত শহরের অনেক মানুষ কে মাস্ক পড়ার প্রতি পরিপূর্ণ অনীহা লক্ষণীয়।

বুধবার (১১ আগস্ট) সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে জেলায় সব ধরনের যানবাহন চলাচল করছে। সকাল থেকেই ধীরে ধীরে সব ধরনের দোকানপাট শপিংমল খুলতে শুরু করেছেন ব্যবসায়ীরা। কেউ কেউ দোকান খুলে ভেতরে পণ্য সাজানোর কাজ করছেন। আর দীর্ঘ লকডাউন শেষে খুলেছে সরকারি-বেসরকারি সব অফিস। সকালেই অফিসগামী মানুষের ব্যস্ততা দেখা গেছে। তবে স্বাস্থ্যবিধি মানাতে প্রশাসনের মোবাইল কোর্টের অভিযান অব্যাহত রয়েছে। 

এদিকে, জনসমাগম ঠেকাতে বিনোদন ও পর্যটন কেন্দ্রগুলো বন্ধ রাখার সিদ্ধান্তে বহাল আছে। এসব স্থানে মানুষের মাত্রাতিরিক্ত ভিড়ের আশঙ্কা করছে সরকার। একই সঙ্গে জনসমাগম ঠেকাতে সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় আয়োজনও বন্ধ রাখা হয়েছে। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, পরিস্থিতি বিবেচনায় নিয়ে ধাপে ধাপে সব কিছু খুলে দেয়া হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান জানান, বিধিনিষেধ উঠে গেলেও পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলো এখনো বন্ধ রয়েছে। আর কঠোর বিধিনিষেধ না থাকলেও মানুষকে স্বাস্থ্যবিধি অবশ্যই মানতে হবে। প্রশাসন এ ব্যপারে সচেতন রয়েছে।

উল্লেখ্য, কোরবানির ছুটি শেষে ২৩ জুলাই থেকে আবার শুরু হয় কঠোর বিধিনিষেধ, যা পরিচিতি পায় ‘শাটডাউন’ নামে। কঠোর এ বিধিনিষেধ শুরুতে ছিল ৫ আগস্ট পর্যন্ত। পরবর্তী সময়ে এটি আরও পাঁচ দিন বাড়িয়ে ১০ আগস্ট পর্যন্ত করা হয়।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ