• রাঙামাটি

  •  বুধবার, মে ২৫, ২০২২

নগর জুড়ে

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ পরিদর্শন করলেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

 আপডেট: ১৮:৪৭, ২৫ জানুয়ারি ২০২২

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ পরিদর্শন করলেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকাল ৩টায় বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান এর প্রতিনিধি সদস্য সবির কুমার চাকমার সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

রাষ্ট্রদূত সৌজন্য সাক্ষাতে বলেন, পার্বত্য চট্টগ্রাম প্রাকৃতিক সৌন্দর্য্যমন্ডিত একটি সম্ভাবনাময় এলাকা। তারা এখানে পার্বত্য চট্টগ্রামের প্রশাসনিক ব্যবস্থা, পরিষদের কাঠামো, উন্নয়নমূলক কাজ এবং জেলার সামগ্রিক পরিস্থিতি সম্পর্কে ধারণা গ্রহণের জন্য এসেছেন। তারা বিশেষ করে শহরাঞ্চলের দরিদ্র মানুষের জীবনমান উন্নয়নে কাজ করতে আগ্রহী। এ বিষয়ে তারা পরিষদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

সদস্য সবির কুমার চাকমা রাষ্ট্রদূতকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান। তিনি সংক্ষিপ্তাকারে বিভিন্ন জাতিগোষ্ঠীর সমন্বয়ে গঠিত পরিষদ ব্যবস্থা, হস্তান্তরিত বিভাগ, জেলার উন্নয়ন কর্মকান্ড সমন্বয়, এনজিও সমন্বয় এবং পরিষদের ভবিষ্যৎ পরিকল্পনার কথা তুলে ধরেন। তিনি শান্তিচুক্তির পর ইউএনডিপির মাধ্যমে বিদেশী দাতাদের সহায়তায় পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন উন্নয়ন কাজের উল্লেখ করতে গিয়ে বলেন জেলার প্রত্যন্ত এলাকার স্কুল জাতীয়করণ, ম্যালেরিয়া নির্মূলকরণ এবং কৃষিক্ষেত্রে সাফল্য এসেছে। এছাড়া নারীশিক্ষা উন্নয়ন এবং জলবায়ু পরিবর্তন মোকাবেলায় দাতা সংস্থাদের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন তিনি।

সাক্ষাতকার অনুষ্ঠানে ইউরোপিয়ান ইউনিয়নের মিনিস্টার কাউন্সিলর Maurizio Cian, ইউএনডিপির বাংলাদেশের আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জী, সহকারি আবাসিক প্রতিনিধি প্রসেনজিৎ চাকমা, সহকারি আবাসিক প্রতিনিধি আশেকুর রহমান, এসআইডি-ইউএনডিপির ভারপ্রাপ্ত এনপিএম বিপ্লব চাকমা ও পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন: