• রাঙামাটি

  •  বৃহস্পতিবার, মে ২৬, ২০২২

নগর জুড়ে

পর্যটকের পদচারণায় মুখরিত পাহাড়ি কন্যা রাঙামাটি

নিজস্ব প্রতিবেদকঃ-

 আপডেট: ১৮:৩৫, ৬ মে ২০২২

পর্যটকের পদচারণায় মুখরিত পাহাড়ি কন্যা রাঙামাটি

পর্যটকের পদচারণায় মুখর হয়ে উঠছে পার্বত্য পর্যটন নগরী রাঙামাটি। শহরসহ আনাচে-কানাচে বিনোদন ও দর্শনীয় স্পটগুলোতে এখন পর্যটকদের সরব উপস্থিতি লক্ষণীয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে পরিবার পরিজন নিয়ে পর্যটকরা এখন পাহাড়ের নির্মল প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছেন মনের আনন্দে। ঈদের পর বৃষ্টি ও বৈরী আবহাওয়ার মধ্যে ও পাহাড়ের সৌন্দর্য উপভোগ করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাঙামাটিতে ছুটে আসছেন পর্যটকরা।

গত বুধবার (৬ এপ্রিল) থেকে ঘটছে পর্যটকের আগমন। সরেজমিনসহ পর্যটন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সূত্রে এসব তথ্যচিত্র জানা যায়। এদিকে, পর্যটকের সমাগম আরো বাড়তে পারে পারে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

সরেজমিনে ঘুরে দেখা যায়, প্রতিটি পর্যটন কেন্দ্রে পর্যটকদের উপচে পড়া ভিড়। রাঙামাটি পর্যটন কমপ্লেক্স ও পলওয়েল পার্কে শিশু, বৃদ্ধ, যুবক-যুবতিরা তাদের প্রিয়জনদের নিয়ে ঘুরে বেড়াচ্ছেন দর্শনীয় স্থান গুলোতে। কেউ কেউ পানি পথে ছুটে যাচ্ছেন সুবলং ঝর্ণাসহ বিভিন্ন পর্যটন কেন্দ্রে।

রাঙামাটি পর্যটন স্পট পলওয়েল পার্ক


ময়মনসিংহ জেলা থেকে বেড়াতে আসা ব্যবসায়ী মো. ওমর ফারুক বলেন, দেশের অনেক জায়গায় ঘুরে বেড়ালাম। কিন্তু কখনো রাঙামাটি আসা হয়নি। প্রথমবার রাঙামাটি এসে এর প্রেমে পড়ে গেলাম। প্রকৃতির সৌন্দর্য দেখে খুবই ভালো লাগছে।

উল্লেখ্য, রাঙামাটিতে বেড়াতে আসা পর্যটকদের বিনোদনের জন্য রয়েছে পর্যটনের ঝুলন্ত ব্রীজ, রাঙামাটি সেনাবাহিনী কর্তৃক পরিচালিত আরণ্যক রিসোর্ট, রাঙামাটি জেলা পুলিশ বিভাগ কর্তৃক পরিচালিত পলওয়েল পার্ক, ডিসি বাংলো, বীর শ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফের স্মৃতিসৌধ, রাজবন বিহার, কাপ্তাই লেক, সুভলং ঝর্ণাসহ কাপ্তাই লেকের পাড়ে গড়ে উঠা বিভিন্ন পর্যটন স্পট। এসব বিনোদন কেন্দ্রে এখন মানুষের আগমন বাড়তে শুরু করায় পাহাড়ি কন্যা রাঙামাটি এখন পর্যটকদের পদচারণে অনেকটাই মুখরই বলা চলে।

রাঙামাটি পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া জানান, বর্তমানে প্রচুর সংখ্যক পর্যটকের আগমন ঘটছে রাঙামাটিতে। আশা করছি করোনায় যে ক্ষতি হয়েছে সেখান থেকে আয়ের ধারায় ফিরতে পারবো। পর্যটন কমপ্লেক্সের প্রায় সব রুমই বুকিং রয়েছে বলে জানান তিনি।

পর্যটকদের নিরাপত্তার বিষয়ে ট্যুরিস্ট পুলিশের উপ-পরিদর্শক উৎপল চক্রবর্তী জানান, পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিটি পর্যটন কেন্দ্র অতিরিক্ত টুরিস্ট পুলিশ মোতায়েন করা হয়েছে। কাপ্তাই হ্রদে বেশ কয়েকটি মোবাইল টিম দায়িত্ব পালন করছে। পর্যটকেরা নির্বিঘ্নে সব পর্যটন কেন্দ্র ঘুরে বেড়াতে পারবে।

মন্তব্য করুন: