রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:৩৯, ৭ মে ২০২২

আপডেট: ১৪:৫০, ৭ মে ২০২২

কাপ্তাই হ্রদের ৭ পয়েন্টে তিন মাস দায়িত্ব পালন করবে নৌ পুলিশ

কাপ্তাই হ্রদের ৭ পয়েন্টে তিন মাস দায়িত্ব পালন করবে নৌ পুলিশ

রাঙামাটি পার্বত্য জেলার কাপ্তাই হ্রদে মাছের সুষ্ঠু প্রজনন, হ্রদে অবমুক্তকরণ পোনা মাছের সূষ্ঠু বৃদ্ধিসহ মৎস্য সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য তিন মাস হ্রদে সকল প্রকার মাছ শিকার, পরিবহন ও বাজারজাতকরণ নিষিদ্ধ করা হয়েছে।

কাপ্তাই হ্রদের নিরাপত্তার জন্য চট্টগ্রাম অঞ্চলের নৌ পুলিশগণ দায়িত্ব পালন করবেন। রাঙামাটির বিএফডিসি, লংগদু, বুড়িঘাট, বালুখালী, কাইন্দারমুখ, কাপ্তাই, মরিশ্যা, মহালছড়ির ৭টি পয়েন্টে ৬০ জন করে নৌ পুলিশ দায়িত্ব পালন করবেন। এ সকল অতিরিক্ত অফিসার- নৌ পুলিশের ফোর্স বিভিন্ন অঞ্চল হতে রাঙামাটিতে মোতায়েন করা হয়েছে।


এ উপলক্ষে রাঙামাটি সদর নৌ পুলিশ ফাঁড়ি কর্তৃক আগত অফিসার ও ফোর্সের জন্য শনিবার সকালে ব্রিফিং সেশনের আয়োজন করা হয়। নৌ পুলিশ সদস্যদের ব্রিফিং করেন রাঙামাটি নৌ-পুলিশ ফাঁড়ির সহকারী পুলিশ সুপার ইউসুফ সিদ্দিকী পিপিএম ও পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর ইরফানুর রহমান। ব্রিফিংয়ে কাপ্তাই হ্রদে নিরাপত্তা দায়িত্বের লক্ষ্য, উদ্দেশ্য এবং করণীয় ও বর্জনীয় দিকগুলো সম্পর্কে আলোকপাত করা হয়।

উক্ত ব্রিফিং শেষে আগত অফিসার ও ফোর্সগনকে রাঙামাটি নৌপুলিশ ফাঁড়ি ও বিএফডিসি, রাঙামাটির ব্যবস্থাপনায় কাপ্তাই হ্রদের বিভিন্ন ডিউটি পয়েন্টে পাঠানো হয়। তাঁরা তিন মাস বন্ধকালীন সময়ে কাপ্তাই হ্রদের নিরাপত্তার দায়িত্ব পালন করবেন।

জনপ্রিয়