• রাঙামাটি

  •  রোববার, জুলাই ৩, ২০২২

নগর জুড়ে

কাপ্তাই হ্রদে মাছের উৎপাদন বাড়াতে মাছের পোনা অবমুক্তকরণ

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

 আপডেট: ১৫:৪৯, ২০ মে ২০২২

কাপ্তাই হ্রদে মাছের উৎপাদন বাড়াতে মাছের পোনা অবমুক্তকরণ

কাপ্তাই হ্রদের মৎস্য সম্পদ জাতীয় সম্পদ এই সম্পদ রক্ষায় সকলকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। তিনি বলেন, কাপ্তাই হ্রদের প্রাকৃতিক প্রজনন বৃদ্ধিতে মাছের অভয়াশ্রম ও রাঙামাটির ৪টি চ্যানেল গুলোর ড্রেজিং এর মাধ্যমে পুনরুদ্ধার করা হবে।

শুক্রবার (২০ মে) সকালে মাছ ধরা বন্ধকালীন সময়ে কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের উৎপাদন বাড়াতে মাছের পোনা অবমুক্তকরণ ও মৎস্যজীবীদের মাঝে ভিজিএফ (চাল) বিতরণ কার্যক্রমের উদ্বোধন করতে গিয়ে তিনি এ কথা বলেন।

রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) এস,এম ফেরদৌস ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান মোঃ হেমায়াৎ হুসেন, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনিস্টিটিউট ময়মনসিংহের মহা পরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ, মৎস্য অধিদপ্তরের মহা পরিচালক খঃ শাহবুবুল হক, নৌ পুলিশের অতিরিক্ত আইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) পিপিএম, চট্টগ্রাম মৎস্য উন্নয়ন কর্পোরেশনে মহা ব্যবস্থাপক এমআর কে জাকারিয়া, রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মারুফ আহম্মেদসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আলোচনা সভা শেষে জেলেদের মাঝে ভিজিএফ কার্ডের চাল বিতরণ করা হয়। পরে কাপ্তাই হ্রদে মাছের উৎপাদন বাড়াতে বিএফডিসির নিজস্ব হ্যাচারীতে উৎপাদিত মাছের পোনা কাপ্তাই হ্রদে অবমুক্ত করা হয়। এবছর বিএফডিসি রাঙামাটি ৪৫ মেট্রিক টন কার্প জাতীয় মাছের পোনা হ্রদ অবমুক্ত করবে।

মন্তব্য করুন: