• রাঙামাটি

  •  মঙ্গলবার, জুলাই ৫, ২০২২

নগর জুড়ে

পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের জোর করে সরানো হবে: জেলা প্রশাসক

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১৪:৪৫, ২০ জুন ২০২২

পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের জোর করে সরানো হবে: জেলা প্রশাসক

ছবিঃ আলোকিত রাঙ্গামাটি


রাঙামাটিতে ঝুঁকিপূর্ণ এলাকা থেকে লোকজন সরে না আসলে প্রাণহানী এড়াতে বসবাসকারীদের জোর করে সরানো হবে বলে জানিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

সোমবার (২০ জুন) সকালে রাঙামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভায় এ কথা বলেন তিনি। সভায় দুর্যোগ মোকাবেলায় সবাইকে সম্মিলিতভাবে এগিয়ে আসারও আহবান জানানো হয়।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় রাঙামাটি পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা আইসিটি মোঃ সাইফুল ইসলাম, পৌর মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা, রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিনসহ পৌর কাউন্সিলসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় অবৈধভাবে পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের সরিয়ে নিতে বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে, টানা ভারী বর্ষণে রাঙামাটি শহরের প্রধান সড়ক ও অভ্যন্তরীণ সড়কগুলোতে ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। সড়কের পাশে মাটি ও পাহাড় ধসের পাশাপাশি বৃষ্টির পানিতে এসব সড়ক ক্ষতিগ্রস্ত হয়ে যান চলাচল বিঘ্ন হচ্ছে। 

অন্যদিকে, প্রশাসনের পক্ষ থেকে পাহাড় ধসের আশংকা থাকায় শহরের বিভিন্ন ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসকারীদের দ্রুত নিরাপদে সরিয়ে নিতে কাজ শুরু করলেও অনেকেই ঝুঁকি নিয়ে পাহাড়ের পাদদেশে বসবাস করছে।

তবে প্রাথমিক ভাবে রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরে ২৮টি ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করা হয়েছে এবং প্রস্তুত রাখা হয়েছে ১৯টি আশ্রয় কেন্দ্র। প্রশাসনের পক্ষ থেকে ম্যাজিস্ট্রেটসহ সংশ্লিষ্ট আইন-শৃঙ্খলা বাহিনী এলাকায় গিয়ে তাদের আশ্রয় কেন্দ্রে যাওয়ার পরামর্শ প্রদান করা হচ্ছে।

মন্তব্য করুন: