• রাঙামাটি

  •  বুধবার, ডিসেম্বর ৭, ২০২২

নগর জুড়ে

রাঙামাটিতে জেলেদের বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে ছাগল বিতরণ

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১৫:৩২, ২৮ জুলাই ২০২২

রাঙামাটিতে জেলেদের বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে ছাগল বিতরণ

ছবিঃ আলোকিত রাঙ্গামাটি


জাতীয় মৎস্য সপ্তাহ (২৩-২৯ জুলাই) উপলক্ষে রাঙামাটিতে জেলা মৎস্য দপ্তরের আয়োজনে বিকল্প কর্মসংস্থান সহায়ক হিসেবে জেলেদের মাঝে ছাগল বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) সকালে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আর্থিক সহযোগিতায় রাঙামাটি সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৯ জন জেলের মাঝে ৬টি করে ৫৪টি ছাগল বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুইছাইন চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান, সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমা বিনতে আমিন, জেলা মৎস্য অফিসের প্রকল্প উপ-পরিচালক মোহাম্মদ আবদুল আল হাসান, জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র দাশ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান দুর্গেস্বর চাকমা, সদর উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা শেখ মো. এরশাদ বিন শহিদ, বালুখালি ইউপি চেয়ারম্যান অমর কুমার চাকমা প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, কর্মহীন জেলেদের বিকল্প কর্মসংস্থান হিসেবে ছাগল বিতরণ এটি একটি সুন্দর উদ্যোগ। এছাড়াও মাছ ধরা বন্ধকালীন জেলেদের মাঝে ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। এই উদ্যোগের মধ্যদিয়ে এলাকার প্রাণিজ সম্পদ সমৃদ্ধি হবে এবং সারা বছরের জন্য স্থায়ী কর্মক্ষেত্রের সুযোগ সৃষ্টি হবে। জেলেদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সরকার যথেষ্ট ভালো পরিমাণে বাজেট রেখে ৬টি করে ছাগল দিয়েছেন। ছাগলগুলোকে লালন পালন করে এই ৬টি ছাগলের মাধ্যমে আরও ছাগল গড়ে উঠবে। এক্ষেত্রে ছাগল পালন করে সফল হলে উপকারভোগীকে পুরস্কৃত করা হবে বলে জানিয়েছেন তাঁরা।

মন্তব্য করুন: