• রাঙামাটি

  •  রোববার, অক্টোবর ২, ২০২২

নগর জুড়ে

​​​​​​​আদিবাসী স্বীকৃতির অন্তরালে দেশ বিরোধী যড়যন্ত্রের প্রতিবাদ রাঙামাটি পিসিএনপি’র

নিজস্ব প্রতিবেদকঃ-

 আপডেট: ১৬:২০, ১০ আগস্ট ২০২২

​​​​​​​আদিবাসী স্বীকৃতির অন্তরালে দেশ বিরোধী যড়যন্ত্রের প্রতিবাদ রাঙামাটি পিসিএনপি’র

আদিবাসী স্বীকৃতির দাবির অন্তরালে দেশ বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে রাঙামাটি শহরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইনিস্টিটিউট হল রুমে আজ বিকেলে সুধী সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ (পিসিএনপি) ও অঙ্গ সহযোগী সংগঠন।

আন্তর্জাতিক আদিবাসী দিবস নিয়ে রাঙামাটিতে পিসিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ কর্মসূচী পালন করেছে। বাংলাদেশের সংবিধান পরিপন্থী হিসেবে আদিবাসী শব্দের ব্যবহার ও অসাংবিধানিক আদিবাসী দিবস পালনের সংবিধান বিরোধী আদিবাসী শব্দের বহুল প্রয়োগ ও ৯ আগস্ট দিবস পালনে রাষ্ট্রের কোন ব্যবস্থা না নেয়ায় ক্ষোভ প্রকাশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙামাটি জেলা শাখা।

মঙ্গলবার (৯ আগস্ট) বিকেলে জেলা শহরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইনিস্টিটিউট হল রুমে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ ও সহযোগী সংগঠনের ব্যানারে আয়োজিত সুধী সমাবেশের সভাপতিত্ব করেন সংগঠনের রাঙামাটি শাখার সভাপতি শাব্বির আহম্মেদ ও সঞ্চালনা করেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ হাবীব আজম।


সুধী সমাবেশে বক্তব্য রাখেন, পিসিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এডভোকেট পারভেজ তালুকদার, রাঙামাটি জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ সোলায়মান, সহ-সভাপতি আমির মোহাম্মদ সাবের, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল ওয়াহাব পাটওয়ারী, রাঙামাটি সদর উপজেলা শাখার সভাপতি মোঃ ছগির, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পৌর শাখার সাধারণ সম্পাদক হিরু তালুকদার, বরকল উপজেলা সাধারণ সম্পাদক এমাদুল ইসলাম, নানিয়ারচর উপজেলা সাধারণ সম্পাদক এম এ জলিল, মহিলা পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোরশেদা আক্তার, জেলা সাধারণ সম্পাদক আসমা মল্লিক, সাংগঠনিক সম্পাদক লাভলী আক্তার, ছাত্র পরিষদের কেন্দ্রীয় নেতা মাঈনুদ্দীন, জেলা যুগ্ম আহ্বায়ক আবছার, নানিয়ারচর উপজেলা সভাপতি মেহরাজ হোসেন সুজন, রাঙামাটি সরকারি কলেজ ছাত্রনেতা মোঃ সজীব, মোঃ শহীদুল ইসলাম।

সুধী সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামকে বাংলাদেশের ভূ-খন্ড থেকে মুছে ফেলতে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্রের একটি অংশ উপজাতীয়দের আদিবাসী স্বীকৃতি দাবি। দেশ বিরোধী ষড়যন্ত্র প্রতিরোধে রাষ্ট্রের কঠোর অবস্থানের দাবি জানানো হয় সমাবেশ থেকে।

মন্তব্য করুন: