• রাঙামাটি

  •  রোববার, অক্টোবর ২, ২০২২

নগর জুড়ে

রাঙামাটিতে জেলা প্রশাসনের বিশেষ সভায়

সন্ত্রাসী গোষ্ঠী যেই হোক এই অপশক্তির বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ ভাবে রুখে দাঁড়াতে হবে: দীপংকর তালুকদার

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১৫:৪৫, ১৮ সেপ্টেম্বর ২০২২

সন্ত্রাসী গোষ্ঠী যেই হোক এই অপশক্তির বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ ভাবে রুখে দাঁড়াতে হবে: দীপংকর তালুকদার

সন্ত্রাসী গোষ্ঠী যেই হোক এই অপশক্তির বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ ভাবে রুখে দাঁড়াতে হবে বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি। তিনি পাহাড়ের সন্ত্রাসী গোষ্ঠীকে দমন করতে আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বাড়ানোর তাগিদ দেন।

রোববার (১৮ সেপ্টেম্বর) রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি এসব কথা বলেন।

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, রাঙামাটি শাখা ডিজিএফআই’র কমান্ডার কর্ণেল জিএস খন্দকার তারিকুল ইসলাম, পুলিশ সুপার মীর মোদাদছছের হোসেন, রাঙামাটি সদর জোন কমান্ডার লেঃ কর্নেল আশিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী প্রমূখ।


দীপংকর তালুকদার এমপি বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে সকলকে নিয়ে প্রতিরোধ করতে হবে। রাজনীতিবিদদের সত্যটা বলার সাহস থাকতে হবে।

তিনি আরো বলেন, আমরা অবৈধ সন্ত্রাস ও চাঁদাবাজির বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন গড়ে তুলেছিলাম। আন্দোলনের প্রেক্ষিতে অনেক মানুষ সাহসী হয়েছে, সচেতন হয়েছে। প্রত্যন্ত অঞ্চলের লোকজন এখন চাঁদা দিতে চায়না, প্রতিরোধ করতে শিখেছে। তিনি ক্ষতিগ্রস্ত চালক কামাল হোসেনের জন্য একটা নতুন সিএনজি অটোরিকশা কিনে দেয়ার আশ্বাস দেন। ক্ষতিগ্রস্ত সিএনজি চালকদের আর্থিক সহযোগিতার আশ্বাস দেন।

তিনি বলেন, হামলার পাল্টা হামলা চালানো সমাধান নয়। অরাজকতা করে শান্তি আসবেনা। সস্ত্রাসীদের জাতপাত নাই। এদের বিরুদ্ধে সামাজিকভাবে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান তিনি।

দীপংকর তালুকদার এমপি বলেন, অপ্রীতিকর যেসব ঘটনা ঘটেছে সেসব ঘটনা যেন সাম্প্রদায়িক দাঙ্গার দিকে না যায়। সেজন্য সকলকে সজাগ থাকতে হবে।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, শিক্ষাবিদ নীরূপা দেওয়ান, জেলা পরিষদের সাবেক সদস্য মনিরুজ্জামান মহসিন রানা, রাঙামাটি সিএনজি অটোরিকশা চালক সমিতির সভাপতি পরেশ মজুমদার, রাঙামাটি পার্বত্য যান্ত্রিক বহুমুখি সমবায় সমিতির সভাপতি বিভাষ দেওয়ানসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এদিকে, সকাল থেকে রাঙামাটি শহরে একমাত্র লোকাল বাহন সিএনজি অটোরিকশা মালিক সমিতির সিএনজি চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছে রাঙামাটির সাধারণ মানুষ ও বেড়াতে আসা পর্যটকরা। হঠাৎ সকাল থেকে সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ থাকায় এবং শহরে বিকল্প কোন যানবাহন না থাকায় স্কুল কলেজ গামী ছাত্র-ছাত্রী, অফিসগামী চাকুরীজীবীরা পায়ে হেটে গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে। তবে এসএসসি পরীক্ষার্থী, ধর্মীয় প্রতিষ্ঠান ও জরুরী সেবায় সিএনজি ধর্মঘটের আওতামুক্ত থাকবে বলে জানিয়েছিলো সিএনজি অটোরিকশা মালিক সমিতি।

মন্তব্য করুন: