• রাঙামাটি

  •  শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

নগর জুড়ে

রাঙামাটিতে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

 আপডেট: ১৪:৫০, ২৮ সেপ্টেম্বর ২০২২

রাঙামাটিতে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা

‘তথ্যপ্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক’ এই প্রতিপাদ্যে রাঙামাটিতে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসনের আয়োজনে সনাক-টিআইবি ও ব্র‍্যাকের সহযোগিতায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো সাইফুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা তথ্য অফিসের উপ-পরিচালক আব্দুল্লাহ আল মামুন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক হোসনেয়ারা বেগম, সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তার, জেলা স্কাউট কর্মকর্তা নুরুল আফসার, সাইনিং হিলের চেয়ারম্যান মোহাম্মদ আলী, জেলা ব্র‍্যাক কর্মকর্তা হাবিবুর রহমান প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, স্বচ্ছতা, জবাবদিহি ও সুশাসন প্রতিষ্ঠায় তথ্য অধিকার আইন একটি শক্তিশালী হাতিয়ার। এ আইন আবশ্যিকভাবে তথ্য প্রাপ্তিতে জনগণকে দিয়েছে আইনি ভিত্তি। তথ্য অধিকার আইনের যথাযথ বাস্তবায়নে তথ্য কমিশন নিরলস কাজ করে যাচ্ছে। তথ্য কমিশনের পাশাপাশি দেশের সরকারি-রেসরকারি সংস্থা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া, নাগরিক সমাজ, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ দেশের সর্বস্তরের জনগণের স্বতস্ফুর্ত অংশগ্রহণে তথ্য অধিকার আইন পরিপূর্ণতা পেতে পারে।

মন্তব্য করুন: