• রাঙামাটি

  •  শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

নগর জুড়ে

কন্যা শিশুদের অধিকার রক্ষা করা আমাদের সামাজিক দায়িত্ব : জেলা প্রশাসক

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

 আপডেট: ১৩:৩৮, ৪ অক্টোবর ২০২২

কন্যা শিশুদের অধিকার রক্ষা করা আমাদের সামাজিক দায়িত্ব : জেলা প্রশাসক

জাতীয় কন্যা শিশু দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। ছবিঃ আলোকিত রাঙ্গামাটি


কন্যা শিশুদের অধিকার রক্ষা করা আমাদের সামাজিক দায়িত্ব। সেই সামাজিক দায়িত্ববোধের জায়গা থেকেই আমাদের সকলকে এগিয়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। তিনি বলেন, বর্তমান সরকার নারীদের ক্ষমতায়নসহ তাদের অধিকার রক্ষায় কাজ করে যাচ্ছে। কন্যা শিশুরা এখন আর বোঝা নয়। কন্যা শিশুদের সামাজিক নিরাপত্তাসহ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নিরাপদ পরিবেশ সৃষ্টি করতে সবাইকে এগিয়ে আসতে হবে।

মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় কন্যা শিশু দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও মহিলা বিষয়ক অধিদপ্তর নিবন্ধিত ২০২১-২২ অর্থ বছরে অনুদানপ্রাপ্ত স্বেচ্ছাসেবী মহিলা সমিতি সমূহের মধ্যে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাঙামাটি জেলা প্রশাসন ও রাঙামাটি মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) নাসরিন সুলতানা, রাঙামাটি জেলা পরিষদের সাবেক সদস্য মনোয়ারা আক্তার জাহান, সদর উপজেলা প্যানেল মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, রাঙামাটি মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক হোসনে আরা বেগম।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে কন্যা শিশুদের লেখাপড়া শেখানো অত্যন্ত জরুরি। বিশেষ করে বর্তমান তথ্য ও প্রযুক্তির যুগে বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে তাদের বিজ্ঞানমনষ্ক করে গড়ে তুলতে হবে। বর্তমান সমাজে কন্যা শিশুদের প্রতি সমাজের প্রচলিত দৃষ্টিভঙ্গি বদলানোর লক্ষ্যে সামাজিক আন্দোলন গড়ে তোলাসহ কন্যা শিশুদের বিকাশের জন্য করণীয় বিষয়সমূহ সবার কাছে তুলে ধরতে হবে।

উল্লেখ্য, পৃথিবী জুড়ে লিঙ্গ বৈষম্য দূর করতে ২০১২ সালের ১১ অক্টোবর প্রথম আন্তর্জাতিক কন্যা শিশু দিবস পালন করা হয়।

মন্তব্য করুন: