রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:২৬, ৩০ নভেম্বর ২০২২

রাঙামাটিতে ধর্ষণ চেষ্টার মামলায় ১০ বছরের কারাদণ্ড, জরিমানা ৫ লাখ

রাঙামাটিতে ধর্ষণ চেষ্টার মামলায় ১০ বছরের কারাদণ্ড, জরিমানা ৫ লাখ

রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে শিশু ধর্ষণ চেষ্টার মামলায় জেলার কাউখালী উপজেলার মুসলিম পাড়া এলাকার ভাড়াটিয়া গোপাল কৃষ্ণ নাথ (৬০) কে ১০ বছরের কারাদণ্ড ও ৫ লক্ষ টাকা জরিমানা দিয়েছে আদালত। দণ্ডপ্রাপ্ত ব্যক্তির স্থায়ী ঠিকানা দক্ষিণ সাবেক রাঙ্গুনিয়ায় বলে জানা গেছে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ এই এম ইসমাইল হোসেন আজ বুধবার দুপুর সাড়ে ১২টায় এ রায় প্রদান করেন।

আদালতে রায়ের বিচারক এ এই এম ইসমাইল হোসেন বলেন, আসামী গোপাল কৃষ্ণ নাথ তার বিকৃত যৌন লালসা চরিতার্থ করার জন্য ৭ বছরের শিশু ভিকটিমকে ধর্ষণের চেষ্টা করেছেন। সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ হতে প্রমাণিত হয়েছে, ইসলামী ব্যাংকের অফিস সহায়ক তখন বের হয়ে না আসলে ঐ দিন শিশুটি ধর্ষণের শিকার হতেন। বিষয়টি প্রমাণিত হওয়ায় আসামীকে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯ (৪) খ ধারা মোতাবেক ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং অতিরিক্ত ৫ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরো ২ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হলো।


দণ্ডপ্রাপ্ত আসামী গোপাল কৃষ্ণ নাথ। ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

এ বিষয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি সাইফুল ইসলাম অভি বলেন, রাঙামাটির জন্য এটি একটি যুগান্তকারী রায় হয়েছে। আদালতের রায়ে আমরা খুবই সন্তুষ্ট, আশা করছি এ রায় দ্রুত কার্যকর হবে।

উল্লেখ্য, গত ২১ এপ্রিল ২০১৯ তারিখে আসামী ভিকটিম শিশুটিকে বিকেলে খেলার সময় পানি আনার কথা বলে কৌশলে ডেকে কাউখালী পোয়া বাজার এলাকায় মীর সুপার মার্কেটে নিয়ে ধর্ষণের চেষ্টা করলে শিশুটির চিৎকারে ইসলামী ব্যাংকের অফিস সহকারী মোঃ জাবেদ বের হয়ে শিশুটিকে উদ্ধার করেন। বিষয়টি জানাজানি হলে একই দিন শিশুটির বাবা মিন্টু কান্তি দে কাউখালী থানায় মামলা দায়ের করা হয়।

ঘটনার তদন্ত শেষে পুলিশের রিপোর্ট, ভিডিও ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এই রায় প্রদান করেন।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়