রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১২:৫৮, ১৫ মার্চ ২০২৩

আপডেট: ১৬:১৫, ১৫ মার্চ ২০২৩

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে রাঙামাটিতে সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে রাঙামাটিতে সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস- ২০২৩ উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙামাটি জেলা শাখার উদ্যোগে শিশু কিশোরদের নিয়ে দিনব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতার প্রথম ধাপে সংগীত ও চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৫ মার্চ) সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে সংগীত ও চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধন করেন রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান ও সংগঠনের উপদেষ্টা অংসুই প্রু চৌধুরী।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙামাটি জেলা শাখার সভাপতি মনসুর আহম্মেদের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক দেবাশীষ পালিত রাজার সঞ্চালনায় অনুষ্ঠিত সংগীত ও চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মাওলা, জেলা যুবলীগের সহ-সভাপতি আশীষ কুমার চাকমা নব, মো: আবু তৈয়ব প্রমুখ।


প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ এবং বাংলাদেশের ইতিহাস মানেই বঙ্গবন্ধু শেখ মুজিব। তাই নতুন প্রজন্মের কাছে দেশের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।

তিনি বলেন, ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যার মধ্য দিয়ে বিএনপি-জামাতসহ স্বাধীনতা বিরোধীরা বাংলাদেশের ইতিহাসকে বারবার বিকৃতি করেছে। স্বাধীনতা বিরোধীরা যাতে বাংলাদেশের ইতিহাসকে আর বিকৃত করতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকার আহবান জানান তিনি।

প্রতিযোগিতায় জেলার প্রায় ৩ শতাধিক প্রতিযোগি অংশগ্রহণ করে।

সম্পর্কিত বিষয়: