আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
চিৎমরমে নির্বাচন স্থগিত; কাপ্তাইয়ের ৩ ইউপিতে ১০৭ জনের মনোনয়ন পত্র জমা কাপ্তাইয়ে আওয়ামী লীগ নেতা হত্যার প্রতিবাদে ছাত্রলীগের প্রতিবাদ সমাবেশ ঘরের দরজা ভেঙে আ.লীগ প্রার্থীকে হত্যা করলো জেএসএস’র সন্ত্রাসীরা
  • সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৩ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

১৭ অক্টোবর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

৩১৪

সুস্থ

৫২৯

মৃত্যু

১৬

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০০ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪২১২, মোট সুস্থ- ৪১৫৭, মোট মৃত্যু ৩৪ জন।

ইভ্যালির পরিচালনা পর্ষদ গঠন হবে বুধবার

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২১  

ইভ্যালি


ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির পরিচালনার জন্য একটি পর্ষদ গঠন করে দেবে হাইকোর্ট। বুধবার এই বিষয়ে আদেশ দেয়ার দিন ধার্য করেছেন। পরিচালনা পর্ষদে একজন সাবেক বিচারপতি, একজন সচিব, একজন চাটার্ড অ্যাকাউন্টেড ও একজন আইনজীবী থাকবেন।

মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে ইভ্যালি অবসায়ন চেয়ে করা এক রিটের শুনানি শেষে বিচারপতি খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এদিন এক গ্রাহকের পক্ষে আদালতের শুনানিতে ছিলেন ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন। আর বাণিজ্য মন্ত্রণালয়, ভোক্তা অধিকার ও প্রতিযোগিতা কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী তাপস কুমার বল।

তিনি সাংবাদিকদের জানান, ইভ্যালির অবসায়ন চেয়ে করা আবেদনের শুনানি ছিল আজ। শুনানি শেষে আদালত বলেছে, এ বিষয়ে একটি বোর্ড গঠন করে দেয়া হবে।

এর আগে গতকাল সোমবার ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির যাবতীয় নথি হাইকোর্টে দাখিল করেছে জয়েন্ট স্টক কোম্পানিজ। তবে সবশেষ অডিট রিপোর্ট জমা দেওয়ার কথা থাকলেও ২০১৯ সাল পর্যন্ত অডিট রিপোর্ট হাইকোর্টে দাখিল করা হয়েছে।

গত ৩০ সেপ্টেম্বর ই- কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সব নথি তলব করেন হাইকোর্ট। বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

ইভ্যালির অবসায়ন ও অবসায়নের আগে ইভ্যালির ব্যবসা ও ব্যবস্থাপনা নিয়ন্ত্রণে নেওয়ার জন্য একটি পরিচালনা পর্ষদ গঠনের নির্দেশনা চেয়ে করা এক রিট করা হয়েছিল। ইভ্যালির গ্রাহক ফরহাদ হোসেন রিটটি দায়ের করেন।

তিনি অভিযোগ করেন, ইভ্যালিতে পণ্য অর্ডার করার পাঁচ মাস পরও তা বুঝে পাননি। এটা নিয়ে বাংলাদেশ ব্যাংক গভর্নর, ই-ক্যাব, ভোক্তা অধিকারে বারবার অভিযোগ করেন। কিন্তু তাতে কোনো প্রতিকার হয়নি। এজন্য ইভ্যালির অবসায়ন চেয়ে হাইকোর্টে রিটটি করা হয়েছে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি