রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১০:৩২, ২২ অক্টোবর ২০২১

‘আওয়ামী লীগই বিদ্যুৎ খাতে নতুন দিগন্তের সূচনা করেছে’

‘আওয়ামী লীগই বিদ্যুৎ খাতে নতুন দিগন্তের সূচনা করেছে’

আওয়ামী লীগ সরকার গঠনের পর নতুন নতুন বিদ্যুৎকেন্দ্র স্থাপনের মাধ্যমে দেশের বিদ্যুৎ খাতে নতুন দিগন্তের সূচনা হয়েছে বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

তিনি বলেন, ১৯৯৬ সালে শেখ হাসিনার নেতৃত্বে দেশে ১৬০০ মেগাওয়াট থেকে বিদ্যুৎ উৎপাদন ৪ হাজার ৩০০ মেগাওয়াটে উন্নীত করা হয়। কিন্তু দুর্ভাগ্য বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে সীমাহীন অনিয়ম-দুর্নীতি আর স্বজনপ্রীতির কারণে একের পর এক বিদ্যুৎ কেন্দ্রগুলো বন্ধ হতে থাকে। বিদ্যুৎ উৎপাদন নেমে যায় ৩ হাজার ২০০ মেগাওয়াটে। শুধু বিদ্যুৎ নয়, রাস্তাঘাট, ব্রিজসহ অবকাঠামোগত কোনো দৃশ্যমান উন্নয়ন তারা করতে পারে নাই। তারা দেশের শিক্ষা ব্যবস্থাকেও ধ্বংস করে দেয়।

বৃহস্পতিবার গাজীপুরের গাছা উচ্চ বিদ্যালয়ের ৬ তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে গাছা উচ্চ বিদ্যালয়ের সভাপতি রাশেদুজ্জামান জুয়েলের সভাপতিত্বে গাজীপুর মহানগর পুলিশের ডিসি (ক্রাইম) মো. ইলতুতমিশ, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ ও  অ্যাডভোকেট মহিউদ্দিন মহি, মো. শহীদুল্লাহ, কাউন্সিলর মামুন মন্ডলসহ মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে গাজীপুর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের নতুন ৭ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রতিমন্ত্রী।

আলোকিত রাঙামাটি