রাঙামাটি । মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ , ৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ০৯:৪৫, ২৭ নভেম্বর ২০২১

টিকা নিলেন আরও প্রায় পৌনে ১১ লাখ মানুষ

টিকা নিলেন আরও প্রায় পৌনে ১১ লাখ মানুষ

ফাইল ছবি


রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০ লাখ ৭১ হাজার ৯৯৪ জন মানুষ করোনার টিকা নিয়েছেন। তাদের মধ্যে টিকার প্রথম ডোজ নিয়েছেন ৭ লাখ ৯০ হাজার ৫৪৭ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ লাখ ৮১ হাজার ৪৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজ নেওয়াদের মধ্যে পুরুষ ৩ লাখ ৭০ হাজার ৫০৯ জন এবং নারী ৪ লাখ ২০ হাজার ৩৮ জন। দ্বিতীয় ডোজ নেওয়াদের মধ্যে পুরুষ ১ লাখ ৩৪ হাজার ৭৫৩ জন ও নারী ১ লাখ ৪৬ হাজার ৬৯৪ জন।

চলতি বছরের ২৭ জানুয়ারি দেশে করোনা প্রতিরোধে টিকাদান কর্মসূচি শুরু হয়। সেদিন থেকে ২৫ নভেম্বর পর্যন্ত রাজধানীসহ সারাদেশে টিকা গ্রহীতার সংখ্যা দাঁড়িয়েছে ৯ কোটি ৩৮ লাখ ৮৭ হাজার ১৫১ জনে। তাদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৫ কোটি ৭৯ লাখ ১৫ হাজার ৪৪৬ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩ কোটি ৫৯ লাখ ৭১ হাজার ৭০৫ জন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) ও লাইন ডিরেক্টর (এইচআইএস অ্যান্ড ই-হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

২৫ নভেম্বর পর্যন্ত মোট নিবন্ধনকারীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ কোটি ৯৯ লাখ ৪ হাজার ৪৮২ জনে। তাদের মধ্যে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ৬ কোটি ৮৮ লাখ ৬৮ হাজার ৮৭১ জন এবং পাসপোর্টের মাধ্যমে ১ কোটি ৩৫ হাজার ৬১১ জন নিবন্ধন করেছেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়